1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ অপরাহ্ন

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে সদস্যপদে বিপুল সংখ্যক জনপ্রতিনিধি নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন মীর মামুন

 মোঃ মিজানুর রহমান,কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৪১৫ জন নিউজটি পড়েছেন।

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে ডাসার উপজেলা(৩)নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র জমা দেন মাদারীপুর জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা আ.লীগের যুগ্ন-সম্পাদক মীর মামুন অর-রশিদ।

চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত একক মনোনয়নপত্র জমা দেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুনির চৌধুরী। এছাড়া ৫টি উপজেলার সাধারণ সদস্য পদে ১৬ জন ও সংরক্ষিত নারী আসনে ৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে সদর উপজেলায় ৩ জন, রাজৈরে ৪, শিবচরে ১, কালকিনিতে ৪ ও ডাসার উপজেলায় প্রার্থী হিসেবে ৪ জন প্রয়োজনীয় কাগজপত্র দেন। অপরদিকে সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলার প্রার্থী হিসেবে ৬ এবং শিবচর ও রাজৈর উপজেলার প্রার্থী হিসেবে ২জন প্রার্থী মনোনয়নপত্র রির্টানিং কর্মকর্তার কাছে জমা দেন।

আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই আর বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। এছাড়া আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। এদিকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর হবে প্রতীক বরাদ্দ। আগামী ১৭ অক্টোবর ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত প্রতিনিধিরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট দিবেন তাদের পছন্দের প্রার্থীকে। এতে চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সদস্য পদে মোট ৮ জন নির্বাচিত হবেন।

উল্লেখ্য জেলা পরিষদ প্রতিষ্ঠার ১৬ বছর পর ২০১৬ সালে প্রথম নির্বাচন হয় স্থানীয় সরকারের এ প্রতিষ্ঠানে। গত বছর মেয়াদ শেষ হলেও আইন সংশোধনের প্রক্রিয়ার কারণে দ্বিতীয় নির্বাচনও দেরিতে হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভুইয়া, সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: আলাউদ্দিনসহ বিপুল নেতাকর্মীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION