1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

অবশেষে মন্ত্রী রেজাউল করিমের হস্ত‌ক্ষে‌পে স্বরুপকাঠীর গরীবের ঘরে আলো !

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৬৫৮ জন নিউজটি পড়েছেন।

মোঃ আসাদুজ্জামান আসাদ, স্বরুপকাঠি প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘরে ফাটল শীর্ষক সংবাদ প্রকাশ হয় ৮ এপ্রিল নবধারা অনলাইন পত্রিকায়। এরপরই স্বরূপকাঠি উপজেলা প্রশাসন দায়সারাভাবে চতুর্দিকে ফাটা পিলারগুলো মেরামত করে দিয়ে তাদের কাজ শেষ করেন।

সরজমিনে ২০ এপ্রিল মঙ্গলবার সুটিয়াকাঠি ইউপির বালিহারী গ্রামে দেখা যায় পূর্বের সংবাদে প্রকাশিত ১৫ নম্বর ঘরের ভাঙ্গা জানালা মেরামত করা হলেও মেরামত করা হয়নি ফাটা ফ্লোর এমনকি দেয়া হয়নি ফ্লোরে আস্তর।বালু ওঠা এবরো থেবরো ফ্লোরের মধ্যেই গরীব মানুষগুলো বসবাস করছেন। বিসয়টি তাৎক্ষনিক লাইভ প্রচার করা হয় নবধারাতে।মৎস ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী শম রেজাইল করিম এ লাইভ দেখেন।তিনি তাৎক্ষনিক উপজেলা প্রশাসনকে গরীব মানুষগুলার জন্য প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর সুন্দরভাবে বসবাস যোগ্য করার জন্য আদেশ দেন বলে জানা যায়। এরপরই গত বুধবার থেকে উপজেলা ঘর বাস্তবায়ন কমিটি জোর গতিতে কাজে লেগে পড়েন বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

সরজমিনে বৃহস্পতিবার দুপুরে দেখা যায় ৫/৬ জন রাজমিস্ত্রি সিমেন্ট বালু দিয়ে আস্তর দেয়ার জন্য ফ্লোর খুড়ছেন।এছাড়া ঘরের সামনে বৃস্টির পানি জমা বন্ধে রাস্তা উচু করার জন্য বালু ফেলার ব্যবস্থা করা হচ্ছে। ঘরের এক বাসিন্ধা বলেন, তার ঘরের স্ক্রপ না লাগানো টিনও ঠিক করে দিবে বলে তিনি জানতে পেরেছেন। এদিকে বিদ্যুৎ সংযোগ সমস্যা সমাধানে কথা হয় স্বরূপকাঠি পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম সুমন শাহ এর সাথে। তিনি বলেন আগামী রবি বারের মধ্যেই এই ২৬ টি ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।সুবিধাভোগী একাধিকজন বলেন, মন্ত্রী সাহেবের হস্তক্ষেপে পুনরায় আমাদের ঘরের সমস্যা সমাধান কল্পে কাজ করছে উপজেলা প্রশাসন। আল্লাহ বঙ্গবন্ধুকে সবসময়ই গরীব মানুষের হৃদয়ে রাখুক, আর সেইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মৎস ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ.ম. রেজাউল করিমের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাদের দির্ঘায়ু কামনা করেন্ সুবিধাভোগিরা।

এদিকে ১৯ ফিট ৬ ইঞ্চি আর ২১ ফুট ৬ ইঞ্চি ব্যসার্ধের প্রতিটি ঘর বাবদ বরাদ্ধ ১৭১ হাজার টাকা। প্রথম পর্যায়ে এ উপজেলায় ১২০ টি পরিবারের জন্য ঘর বরাদ্ধ হয় যার ৭৫ টির কাজ শেষ করা হয়েছে এবং ৪৫ টি ঘরের কাজ চলমান রয়েছে।এছাড়া ২য় পর্যায়ে মন্ত্রী শ.ম. রেজাউল করিমের ঐকান্তিক প্রচেস্টায় ৩০৪ টি পরিবারের জন্য ঘর বরাদ্ধ করা হয় যার ২০৪ টির কাজ চলমান রয়েছে বলে জানা যায় স্বরূপকাঠি পিআইও অফিস থেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION