1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

কচুয়ায় “জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১”এর সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত

Reporter Name
  • প্রকাশিতঃ শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৮৬৫ জন নিউজটি পড়েছেন।

কচুয়া(বাগেরহাট)প্রতিনিধি:

কচুয়ায় গতকাল উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভার মাধ্যমে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিত্য়া “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” এর উদ্যোগে উপজেলা প্রশাসন কচুয়ার সহযোগিতায় ২৩ দিনব্যাপী ০৭টি ইউনিয়নে মসজিদ ভিত্তিক কোভিড-১৯ সচেতনতামূলক ও পুষ্টি বিষয়ক পুষ্টি বার্তা লিফলেট,মাস্ক ও স্যানটাইজার বিতরন করা হয়। মসজিদে জুম্মার খুৎবায় করোনা ও পুষ্টি বিষয়ক সচেতনতামুলক বার্তা সম্পর্কিত আলোচনা করা হয়।

২৪ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে গর্ভবতী নারীদের এ.এন.সি চেকআপ,শিশুদের জিএমপি,মুয়াক এর মাধ্যমে পুষ্টি নির্নয় করা এবং কিশোরীদের পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ক কাউন্সিলিং করা হয়। ২৫ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে মুক্তিযোদ্ধা ও বয়স্কদের হেলথ্ চেকআপ,ডায়াবেটিস পরীক্ষা,ব্লাড পেশার পরিমাপ করা হয় এবং হাইজিন প্যাকেজ হিসেবে ২৫ জনকে জনপ্রতি ১ বক্স মাস্ক,স্যানটাইজার ও ২টি করে মিনি সোপ প্রদান করা হয়। ২৫এপ্রিল স্বাস্থ্য ক্যাম্পে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তকর্তা মঞ্জুরুল আলম সভাপতিত্ব করেন এবং হাইজিন প্যাকেজ বিতরন করেন।

২৬ এপ্রিল উপজেলার ১২টি কমিউনিটি ক্লিনিকে গর্ভবতী,৫বছরের নিচে শিশুর মা,কিশোরী ও বয়স্ক নারীদের সমন্বয়ে কমিউনিটি ক্লিনিক থেকে প্রাপ্ত সেবা,করোনা প্রতিরোধে করনীয় ও পুষ্টিকর খাবার বিষয়ক বার্তা প্রদান সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়। ২৭ এপ্রিল উপজেলার মঘিয়া,গোপালপুর,রাড়ীপাড়া,বাঁধাল ও কচুয়া ইউনিয়নের ৬টি লিল্লাহ্ বডিং ও এতিমখানায় ১০০ প্যাকেট পুষ্টিকর খাবার উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ ও স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান এবং ক্রেইন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী সহ ক্রেইন প্রকল্পের কচুয়া টিমের উপস্থিতিতে বিতরন করা হয়।

২৮ এপ্রিল কচুয়া ও ধোপাখালী ইউনিয়নের ২টি আশ্রয়ন প্রকল্পে ৮০ পরিবারের মাঝে পুষ্টিকর খাবার উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বিতরন করেন। খাবার প্যাকেজ হিসেবে ছিল ১০কেজি চাল,১কেজি মুশুরী ডাল,১কেজি লবন,১ ণিটার সয়াবিন তেল,১কেজি পিয়াজ,৩কেজি আলু,৫০০গ্রাম চিনি,৫০০গ্রাম সুজি,৫০০গ্রাম খুরমা খেজুর যার প্যাকেট প্রতি মূল্য ১০০০টাকা।

উল্লেখ্য, বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সহযোগিত্য়া (ক্রেইন) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION