Seen by বাইজীদ সা'দ❤️বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়াঃ
 তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন বলেছেন, “বঙ্গবন্ধুকে কোন ভাবেই মুছে ফেলা যাবে না। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন তারা ভেবেছিলেন তাকে হত্যা করার মধ্য দিয়েই তার স্বপ্ন আদর্শকে ধ্বংস করা যাবে। সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধ্বংস করা যাবে, সেটি আসলে হয়নি। তিনি এদেশের মানুষের স্বাধীনতার জন্য মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ১৪ বছর জেল খেটেছেন তাকে কোনভাবেই মুছে ফেলা সম্ভব না।”
 আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
 তিনি আরো বলেন, “আমরা যদি বঙ্গবন্ধুকে মনে ধারণ করতে পারি, তার আদর্শকে সামনে রেখেই যদি আমাদের পথ চলা হয় তাহলে আমরা সোনার বাংলা গড়ার দিকে অনেকটা অগ্রসর হতে পারবো এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে। যেদিন আমরা উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াব আমার মনে হয় সেদিন বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।”
  এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

এ সময় তথ্য মন্ত্রণালয়ের উপসচিব ‌মোঃ দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী সচিব আতাহার হোসেন, গোপালগঞ্জের এনডিসি মহসিন উদ্দিন, জেলা তথ্য অফিসার মঈনুল ইসলাম, সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিদারুল ইসলাম সহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নবধারা/বিএস