1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

মোল্লাহাটে ইউএনও যখন ফ্রিল্যান্সিং ও ইংরেজী প্রশিক্ষক

Reporter Name
  • প্রকাশিতঃ বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৪৬৩ জন নিউজটি পড়েছেন।

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট(বাগেরহাট)প্রতিনিধিঃ

বাগেরহাটের মোল্লাহাটকে ‘আলোকিত ও মানবিক মোল্লাহাট’ হিসেবে গড়ে তোলার লক্ষে মুজিববর্ষে মোল্লাহাট উপজেলার ৩ শত বেকার যুবক যুবতীকে ফ্রিল্যান্সিং ও ইংরেজী প্রশিক্ষণের কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে  প্রশিক্ষণ কর্মসূচি শুরু করেন আলোকিত ও মানবিক মোল্লাহাটের পরিকল্পনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেন বলেন, মোল্লাহাট উপজেলায় দক্ষ ফ্রিল্যান্সিং ও ইংরেজী প্রশিক্ষক না থাকায় নিজেই বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণ শুরু করেছি। বাংলাদেশে বর্তমানে ৬ লক্ষ বেকার যুবক যুবতী ফ্রিল্যান্সিংয়ের সাথে জড়িত তারা বছরে ১০ কোটি মার্কিন ডলার বৈদেশিক মুদ্রা আয় করেন। কিন্তু মোল্লাহাটে আইসিটি ডিভিশন অনেক চেষ্টার পরেও মোল্লাহাটে কোন ফ্রিল্যান্সার তৈরী করতে পারেনি। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এখানকার বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণ দিবে কিন্তু এখনকার কোন প্রশিক্ষক না থাকাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজেই প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন শুরু করেন।  তিনি বলেন মোল্লাহাটে যোগদান করার আগেও একজন সফল ফ্রিল্যান্সার ছিলেন এবং চাকুরী যোগদান করার পর বিনামূল্য পরামর্শক হিসেবে কাজ করেন। তিনি আরো বলেন শুধু আমি নিজে না আমার ভাই ও আমার স্ত্রী ও একজন সফল ফ্রিল্যান্সার তাই তিনি এখনকার বেকার যুবক যুবতীদের বিনামূল্যে ফ্রিল্যাংন্সিং ও ইংরেজী প্রশিক্ষণ দিচ্ছেন। এছাড়া ঢাকা থেকেও সফল ফ্রিল্যান্সার প্রশিক্ষক এসেছেন শামীম আহম্মেদ জুয়াদ্দার যিনি চারটি বিষয়ে প্রশিক্ষণ দিবেন যেমন ডিজিটাল মার্কেটিং, ভিডিও মার্কেটিং ও ভিডিও এ্যাডিটর এবং গ্রাফিক্স ডিজাইন।

এবিষয়ে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ গ্রহনে আগ্রহী  শিক্ষার্থী সজীব কুমার সরকার বলেন, উপজেলা প্রশাসনের আয়োজনে বিনামূল্যে  এমন সুন্দর একটা প্রশিক্ষণের সুযোগ পেয়েছি যা আমরা কল্পনাও করতে পারিনি। মোল্লাহাটে বসে এরকমের একটা প্রশিক্ষণ পাবো এজন্য আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞ এবং উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই। উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের যেভাবে প্রশিক্ষণ দিচ্ছেন যদি আমরা সঠিকভাবে শিখে কাজে লাগাতে পারি তাহলে মোল্লাহাটে বসেই টাকা রোজগার করতে পারবো।

এবিষয়ে আরেক জন কলেজ পড়ুয়া শিক্ষার্থী রাফিনা ইসলাম বর্ষা বলেন, আমি একজন একাদশ শ্রেনীর ছাত্রী আমার পড়াশোনার তেমন কোন চাঁপ নেই যদি এই সুযোগে বিনামূল্যে ফ্রিল্যান্সিং ও ইংরেজী প্রশিক্ষণ গ্রহন করতে পারি তাহলে অনেক উপকৃত হবো। অনলাইনে টাকা রোজগার করে বেকারত্ব ঘোচাতে পারবো। তাই আমিসহ অন্য সকলকে বলবো এই প্রশিক্ষণটা গ্রহন করার জন্য।

বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের দিক নির্দেশনায় এবং উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলাম ছানার সহযোগীয় আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মানের লক্ষে মোল্লাহাটে যদি বেকার যুবক যুবতীরা সঠিকভাবে এই প্রশিক্ষণ গ্রহন করতে পারে তাহলে  অনলাইনে কাজ করে তারা টাকা রোজগার করতে পারবে।  ফলে সমাজে বেকারত্বের সংখ্যা কমবে। ফলে সমাজে অস্থিরতা এবং বাবা মার উপর যে চাপ এবং চাকুরী না পাওয়ার যে হতাশা সেটা দুর হবে। এবং উপজেলা প্রশাসনের যে উদ্যোগ আলোকিত ও মাধ্যমিক মোল্লাহাট বিনার্মানের লক্ষ বাস্তবায়ন হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION