1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

কালিয়ায় ইউপি নির্বাচনে পিজাইডিং অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ৪১৭ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইলঃ

নড়াইলে কালিয়া উপজেলার নড়াগাতী থানার জয়নগর ইউনিয়নে বিগত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং ওয়ার্ডের প্রিজাউডিং অফিসার মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে অনৈতিক লেনদেনের মাধ্যমে সাধারন সদস্য বল প্রতীকের প্রার্থীকে জিতিয়ে দেওয়ার বিস্তর অভিযোগ করেছেন তালা প্রতীকের প্রার্থী ইয়াহিয়া খান ও বিভিন্ন প্রতীকের পোলিং এজেন্টরা।

এ বিষয়ে ২ ডিসেম্বর (বৃহস্পতিবার) ভুক্তভোগীরা সাংবাদিক ও ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার সুবির কুমার বিশ্বাস ও উপজেলা নির্বাচন অফিসারের নিকট একটি অভিযোগ দাখিল করে পুনঃ ভোট গননার আবেদন জানিয়েছে।

ওয়ার্ডবাসী সাধারণ ভোটার নজরুল খান (৫৬), জরিনা বেগম (৬০), টুকু খান (৬৫), সহ অনেকে জানান, ফুটবল প্রতীক তছলিম শেখের ভগ্নিপতি মফিজ প্রিজাইডিং অফিসারের সাথে আতাত করে এ ধরণের অবস্থা সৃষ্টি করেছে বলে তারা শুনেছেন। ওই কেন্দ্রের নৌকা, তালা, মোরগ, মাইক ও বক প্রতীকের এজেন্ট যথাক্রমে হায়দার আলী খান, আয়েব আলী খান, তোয়েব খান, হাবি শেখ ও রিবা বেগমসহ মোরগ প্রতীকের প্রার্থী নবুয়ত খান জানান, সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নির্বিঘেœ ভোটগ্রহন চলে। কিন্তু ভোট গ্রহন শেষে গণনার সময় এজেন্টদের বাহির করে দেওয়া হয় এবং রিজাল্ট দিতে বিলম্ব করায় এজেন্ট ও ওয়ার্ডবাসী বিলম্বের কারণ জানতে চাইলে প্রিজাইডিং অফিসার প্রশাসনের মাধ্যমে তাদের ছত্রভঙ্গ করে। এ সময় ২ রাউন্ড ফাঁকা গুলিও বর্ষন করা হয় বলে তারা জানান।

অভিযোগকারী তালা প্রতীকের ইয়াহিয়া খান জানান, ৯ নং ওয়ার্ডে ৭১২ ভোটের বিপরীতে ৩ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করি এবং ৫৭৭ ভোট কাষ্ট হয়। তন্মধ্যে ১২টি ভোট নষ্ট হয়। কিন্তু আমারসহ সকল এজেন্টদের বাহিরে রেখে তাদের কোন স্বাক্ষর না নিয়ে এবং কেন্দ্রে ফলাফল ঘোষনা না করে প্রিজাইডিং অফিসার প্রশাসনকে হাত করে ফুটবল প্রার্থীর এজেন্টকে নিয়ে ব্যালটসহ কালিয়া নিয়ে ফুটবলের পক্ষে ফলাফল ঘোষনা করে। কেন্দ্রে ফেলাফল ঘোষনা করলে ও এজেন্টদের স্বাক্ষর নিলে আমি কোন আপত্তি করতামনা। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পুনঃভোট গননার আবেদন জানাচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন অভিযোগের সত্যতা অস্বীকার করে বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহন সম্পন্ন করে এজেন্টদের স্বাক্ষরসহ বুঝে দেওয়া হয়েছে। এ অভিযোগ ভিত্তিহীন।

এ বিষয়ে উক্ত ইউনিয়নের রিটার্ণিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার সুবির কুমার বিশ্বাস বলেন, নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে এবং প্রিজাইডিং অফিসার কতৃক প্রদত্ত ফলাফল ঘোষনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION