1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

কচুয়ায় মহান বিজয় দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালিত

Reporter Name
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৩৮ জন নিউজটি পড়েছেন।

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধিঃ

কচুয়া উপজেলা পরিষদ ও প্রসাশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয়।

কর্মসূচী গুলো হলে ১৬ ডিসেম্বর ভোর ১২টা ১মিনিটে কচুয়া থানায় ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভসুচনা,সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী আধা-সরকারী,বেসরকারী, ব্যক্তি মালিকানাধীন ভবন ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টা ৩০মিনিটে, কচুয়া স্মৃতি সৌধে/ উপজেলা পরিষদ চত্তরে। উপজেলা প্রশাসন সহ সকল সরকারি, সামাজিক ,রাজনৈতিক,ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান সমুহের আনুষ্ঠানিক পুষ্প স্তাবক অর্পন সকাল ১০টায় কচুয়া সরকারি সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে। সকাল ১০ টা ২০ িিমনিটে কবুতর ও বেলুন উিিড়য়ে দিবসটির শুভ সূচনা। সকাল ১০টা ৩০মিনিটে কুচকাওয়াজ ও ডিসপ্লে , ১১টা ৩০মিনিটে বীর মুক্তিযোদ্ধাদের সম্বার্ধনা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত কচুয়া সরকারি সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে । দুপুর ১২ টায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের খেলা ধুলা অনুষ্ঠিত হয়।দুপুর ১২টা৩০মনিটে ১ম পর্ব পুরস্কার বিতরন। বাদ জুম্মা উপজেলাধীন সকল মসজিদ মন্দীরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, দুপুর ২টায় উপজেলার সকল হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন । বিকাল ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান কচুয়া সরকারি সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে। বিকাল ৪টায় মাণনীয় প্রধানমন্ত্রীর রাস্ট্রীয় শফৎ অনুষ্ঠানে সম্মিলিত অংশ গ্রহন । সবশেষে দ্বিতীয় পর্যায়ের পুরস্কার বিতরন অনুষ্ঠিত।

কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহলের সভাপতিত্বে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের সবংর্ধনা অনুষ্ঠান সহ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট -২ আসনের সাংসদ শেখ সারহান নাসের মন্ময় এমপির একান্ত সহকারী এইচ এম শাহিন ও ধর্মর্ বিষয়ক সম্পাদক জেলা আওয়ামীূলীগ কে এম ফরিদ হাসান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারমান মোঃ ফিরোজ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম, কচুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক অধ্যক্ষ মো: সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এসএম আবু বক্কার সিদ্দিক,আবাসিক ম্যাডিক্যাল অফিসার কচুয়া হাসপাতাল মনি শংকর পাইক ,কচুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)অসিত কুমার রায়, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আলহাজ্জ শিকদার হাবিবুর রহমান।

অণ্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কচুয়া সরকারি শহীদ শেখ আবু নাসের মহিলা কলেজের অধ্যাক্ষ হরপ্রসাদ মিস্ত্রী,কচুয়া ডিগ্রি কলেজের অক্ষ্যক্ষ শুধাঙ্কু শেখর অধিকারী, উপজেলা প্রকৌশলী মো: আনিসুর রহমান,প্রানী সম্পাদ কর্মকর্তা কৃষি কর্মকর্তা মো শাহাবুদ্দিন আহম্মেদ. সিনিয়ার মৎস্য কর্মকর্তা প্রনব কুমার বিশ্বাস, শিক্ষা কর্মকর্তা মো: শামসুন্নাহার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা: নাজমুন্নাহার,, পল্লী বিদ্যুতের সহকারি পরিচালক নাজমুল হাসান,বিশিষ্ট মুক্তিযোদ্ধা সেখ আনোয়ার হোসেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ লতিফুর রহমান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলী আকবার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আঃ ছত্তার তালুকদার, বিশিষ্ঠ মুক্তিযোদ্ধা খন্দোকার সামচুর রহমান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন কোটাল, উপজেলার সকল কর্মকর্তা, কচুয়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিকক্ষ ও ছাত্র ছাত্রী ও মুক্তিযোদ্ধা কমান্ডের সকল বীর মুক্তিযোদ্ধা ।

অনুরুপ ভাবে বাধাল ইউনিয়ন পরিষদ, ধোপাখালী ইউনিয়ন পরিষদ,মঘিয়া ইউনিয়ন পরিষদ,বারুইখালী মাধ্যমিক বিদ্যালয়,আন্ধারমানিক মাধ্যমিক বিদ্যালয়,গজালিয়া মাধ্যমিক বিদ্যালয়,নুরজাহানপুর দাখিল মাদ্রসা সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রষ্ঠিান ও ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান ও উপজেলার বিশিষ্ঠ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান স্ব স্ব প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদের সামনের মাঠে অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION