1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর ‘প্রদীপ্ত ভাস্কর’ সেমিনার অনুষ্ঠিত

Reporter Name
  • প্রকাশিতঃ শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৫৩২ জন নিউজটি পড়েছেন।
মেজবা রহমান; স্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘মুক্তির অভিন্ন চেতনায় সম্প্রীতির ঐকতান’ স্লোগানে নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রায় “বাঙালির গৌরবোজ্জ্বল পরম্পরা ও বঙ্গবন্ধুর ‘প্রদীপ্ত ভাস্কর'” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
 শনিবার (১৭’ই ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।
সেমিনারে নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও নেতাজী-বঙ্গবন্ধু জনচেতনা যাত্রা বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা আমির হোসেন আমু (এমপি)।
 এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য  প্রফেসর ড. একিউএম মাহবুব এবং গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান। এছাড়াও ভার্চুয়ালি উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।
প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বাংলার জনপদে নেতাজী সুভাষ চন্দ্র বসু এবং  বঙ্গবন্ধুর অবদান স্মরণ করে বলেন, এগিয়ে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিতে হলে ইতিহাস জানতে হবে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব বলেন, অসাম্প্রদায়িকতার চেতনায় পৃথিবীতে যেসকল মানুষ কাজ করেছে এর মধ্যে নেতাজী সুভাসচন্দ্র বসু ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অন্যতম।
এসময় উপাচার্য  আরও বলেন, ইতিহাসে বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক চেতনা দিয়ে গেছেন একটি জাতি, দেশ, মানচিত্র ও ভৌগোলিক সীমানার মাধ্যমে তা আমাদের লালন ও ধারণ করতে হবে।
এছাড়াও  অনুষ্ঠানে বক্তব্য রাখেন গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রাশেদুর রহমান, গবেষক আশরাফুল ইসলাম, বাংলাদেশ ইতিহাস ঐতিহ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION