1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

“আলোকিত ও মানবিক মোল্লাহাট” এর কার্যক্রম পরিদর্শন করছেন জনপ্রশাসন যুগ্মসচিব

মোল্লাহাটে (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ২৩ মে, ২০২২
  • ১৭২ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলাকে “আলোকিত ও মানবিক মোল্লাহাট” বিনির্মাণে বাল্যবিবাহ, মাদক, নারী নির্যাতন, খুন, ধর্ষণ, নারী ও শিশু পাচার, সন্ত্রাস, জঙ্গিবাদ, গুজব, সামাজিক অবক্ষয় ইত্যাদির কুফল এবং শিক্ষার প্রয়োজনীয়তা বিষয়ের বাস্তবায়িত ও চলমান বিভিন্ন উদ্যোগ/ কার্যক্রম পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব- ড. সুভাষ চন্দ্র বিশ্বাস।

সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সদর এবং প্রত্যন্ত অঞ্চলে ঘুরে ঘুরে “আলোকিত ও মানবিক মোল্লাহাট” বিনির্মাণের এ সকল কার্যক্রম পরিদর্শন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব কে, এম আল আমিন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব- ড. সুভাষ চন্দ্র বিশ্বাস দুপুর ১২ টায় মোল্লাহাটের ‘খলিলুর রহমান (ডিগ্রী) কলেজ’ এর লাইব্রেরী ও শেখ রাসেল পুষ্প কানন পরিদর্শন করেন, এরপর সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় ও শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের লাইব্রেরী ও শেখ রাসেল পুষ্প কানন পরিদর্শন করেন, এরপর বিকাল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষিত নারী উদ্যোক্তা ও ফ্রিল্যান্সার যুব নারী-পুরুষ ও শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় করেন। উক্ত মতবিনিময় শেষে উদয়পুর দৈবকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আঙরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাতিঘর পাঠাগার ও শেখ রাসেল পুষ্প কানন পরিদর্শন করেন, এরপর সন্ধ্যা ৬টার দিকে দারিয়ালা আশ্রয়ন প্রকল্পও পরিদর্শন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব- ড. সুভাষ চন্দ্র বিশ্বাস।

এ পরিদর্শন কালে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে ও বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ এল জাকির হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুননেছা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান এসকে হায়দার মামুন, শিক্ষা সুপারভাইজার রাম পদ বিশ্বাস, প্রধান শিক্ষক এস এম ফরিদ আহমেদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহীন সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান গণ প্রমূখ।

উল্লেখ্য, বাল্যবিবাহ, মাদক, নারী নির্যাতন, খুন, ধর্ষণ, নারী ও শিশু পাচার, সন্ত্রাস, জঙ্গিবাদ, গুজব, সামাজিক অবক্ষয় ইত্যাদির কুফল এবং শিক্ষার প্রয়োজনীয়তা বিষয়ের গুরুত্ব অনুধাবনে উপজেলা নিবার্হী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের উদ্ভাবনায় প্রশাসনের আয়োজনে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়। যেমন, উপজেলার ১০৭’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল পুষ্প কানন এবং বাতিঘর পাঠাগার স্থাপন, এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের ১৯’টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল পুষ্প কানন স্থাপন সহ ওই সকল প্রতিষ্ঠানের লাইব্রেরীগুলো সচল করা হয়। এছাড়া বেকারদের প্রশিক্ষণ প্রদান ও সরকারি ভাবে সহায়তা করা সহ বহুমুখী কার্যক্রম বাস্তবায়িত ও চলমান থাকায় অত্র উপজেলা আজ “আলোকিত ও মানবিক মোল্লাহাট” এ রূপান্তরিত হতে হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব- ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পক্ষে উপজেলা প্রশাসনের বিশেষ এ কার্যক্রম পরিদর্শন করছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION