1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

প্রবীণ শিক্ষাবিদ ও সাংবাদিক ইকবাল সিদ্দিকী আর নেই

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৩১৯ জন নিউজটি পড়েছেন।

গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত প্রতিষ্ঠানসমূহ কচি-কাঁচা একাডেমি, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয় ও ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি, আলাদা ধরনের শিক্ষা ধারার প্রবর্তক, এই অঞ্চলে শিক্ষা বিস্তারের অগ্রপথিক, বিশিষ্ট সাংবাদিক ও শিক্ষাবিদ, শিশু-সংগঠক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী শনিবার (৪ মার্চ) বাদ মাগরিব আনুমানিক পৌনে ছয়টার দিকে হৃদযন্ত্রের জটিলতা নিয়ে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি গত বৃহস্পতিবার (২ মার্চ) দিবাগত রাত ১.৩০টার দিকে হৃদযন্ত্রের অসুস্থতাজনিত কারণে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে ভর্তি হন। মৃত্যুকালে তিনি তাঁর একমাত্র কন্যা সন্তান মাটি সিদ্দিকী, স্ত্রী খালেদা সিদ্দিকী এবং ছোট চার ভাইবোন রেখে যান। তিনি ১৯৯০ সনে প্রতিষ্ঠা করেছিলেন শিশুদের জন্যে আলাদা ধরনের স্কুল কচি-কাঁচা একাডেমি, শুধু প্র‍থাগত শিক্ষা নয়, ভবিষ্যতের বুনিয়াদ গড়ার সংকল্প নিয়ে ২০১৫ সনে প্রতিষ্ঠা করেন ইকবাল সিদ্দিকী কলেজ। এছাড়াও স্বল্প আয়ের মানুষের সন্তানদের জন্য প্রতিষ্ঠা করেন নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়।

উল্লেখ্য, তিনি মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম প্রতিষ্ঠিত বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি গত জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসন থেকে ধানের শীশ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর ৭ মাস ১০ দিন।

মরহুমের নামাযের জানাযা রবিবার (৫ মার্চ) বাদ যোহর কচি-কাঁচা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION