1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

কান্ডারি হুঁশিয়ার! ঘাতকরা বদলা নিতে পারে

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ১২৯ জন নিউজটি পড়েছেন।

সকল ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে বাংলাদেশের অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম বিটিভি ও বাংলাদেশ বেতারে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, সংবিধানকে পাশ কাটিয়ে কিছু করার চেষ্টা মানে গণতন্ত্রের ক্ষতি করা। গণতন্ত্র সমুন্নত রাখতে সবাইকে অত্যন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে বাঙালি জাতি বাংলাদেশ স্বাধীন করে প্রথমবারের মতো মুক্তিলাভ করে। কিন্তু, একাত্তরের পরাজিত শক্তি ও পঁচাত্তরের ঘাতকরা সুযোগ পেলেই বদলা নেবে। তাই কান্ডারি হুঁশিয়ার। বাঙালি বীরের জাতি। কারো রক্তচক্তু বাঙালি জাতি কখনোই মেনে নেবে না।

শেখ হাসিনা বলেন, বিগত ১৫ বছরের অধিক সময় ধরে আওয়ামী লীগ সরকার পরিচালনা করছে। এই সময়টা কুসুমাস্তীর্ণ ছিলো না। প্রাকৃতিক দে র‌্যোগসহ দেশি বিদেশি অপশক্তি আমাদের অগ্রযাত্রা ব্যাহত করেছে বারবার।  মনুষ্য সৃষ্ট দে র‌্যোগও মানুষের কষ্টের কারণ হয়েছে। জনগণের প্রতিরোধের মুখে পিছু হটতে বাধ্য হয়েছে।

বিগত দেড় দশকে অভূতপূর্ব রূপান্তর ঘটেছে। অভ্যন্তরীণ ও বিদেশি অভিঘাত মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ। আমাদের হতদরিদ্রের হার হ্রাস পেয়েছে। আমরা আশা করি, ২০২৬ খ্রিষ্টাব্দের মধ্যে উন্নয়নশীল দেশ হিসেবে স্থায়ী হবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী আরো বলেন, ৯৬ পযৃন্ত ইতিহাস লুটপাট ও বঞ্চনার ইতিহাস। বাংলাদেশকে অকাযকর দেশের তকমা পরিয়ে দেয়া হয়। মানুষকে বুঝতে দেয়া হয়নি তাদের প্রতি সরকারের দায়িত্ব কিছু আছে। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন এগিয়ে নিতে বার বার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছি। আমার সবসময়ের চেষ্টা মানুষের মুখে হাসি ফোটানো। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত। উন্নয়ন অগ্রগতি আরো এগিয়ে নিয়ে ২০৪১ এর মধ্যে বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে প্রতিষ্ঠা করা হবে।

এ সময় তিনি আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে হওয়া দেশের উন্নয়নের ফিরিশতি তুলে ধরেন। কৃষি ও অর্থনীতিসহ বিভিন্ন সেক্টরে অগ্রগতির পরিসংখ্যান তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, রমজানকে সামনে রেখে এবার আগেই কিছু নিত্যপণ্যের মজুদ গড়ে তুলি। যদিও রমজানে কিছু পণ্যের দাম চড়া ছিলো। কিন্তু সেগুলো সহনীয় পর‌্যায়ে নেমে এসেছে। আশা করি মানুষের কষ্ট লাঘব হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION