1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় কমেছে সবজির দাম, স্বস্তিতে ক্রেতারা

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১৪৫ জন নিউজটি পড়েছেন।
টুঙ্গিপাড়ায় কিছুদিন আগে সবজির ভরা মৌসুমেও দাম ছিল চড়া। তবে সপ্তাহের ব্যবধানে এখন কিছুটা কমেছে সবজির দাম। আলুর দাম কেজিতে কিছুটা বেশি  থাকলেও বেশিরভাগ সবজি কেজিতে ৫ থেকে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে।
আজ মঙ্গলবার টুঙ্গিপাড়ার বিভিন্ন  বাজার ঘুরে সবজির দরের এমন চিত্র দেখা গেছে। কিছুদিন আগে সবজি বিক্রেতারা দাবি করেছিল— ক্ষেতে চাষ করা সবজিগুলোর শেষ সময় থাকায় সরবরাহ কমে বেড়েছিল দাম। তবে এখন নতুন করে চাষ করা সবজিগুলো উঠতে শুরু করেছে, সে কারণে বাজারে সরবরাহ বাড়ছে সবজির। তাই আজকের বাজারে সবজির দাম কিছুটা কম। এই দাম আরও কমে আসতে পারে।
আজ বাজারে পটল বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ টাকা যা কিছুদিন আগে ছিল ৬০-৮০ টাকা ছিল, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫ টাকা যা কিছু দিন আগে ২৫-৩০  টাকা , মিষ্টি কুমড়া এই সপ্তাহে বিক্রি হয়েছে ২৫ টাকা যা গত সপ্তাহে ছিল ৩৫ থেকে ৪০ টাকা, এই সপ্তাহে ঢেরস  ১৫ টাকা বিক্রি হয়েছে তবে কিছুদিন আগে ৩০ থেকে ৪০ টাকা, কাঁচা কলা হালি পতি বিক্রি হচ্ছে ২০ টাকা যা গত সপ্তাহে ছিল ২৫ থেকে ৩০ টাকা, কচুর লতি এ সপ্তাহে বিক্রি হয়েছে ২০ টাকা গত সপ্তাহে ছিল ২৫ টাকা, গাজর প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকা যা গত সপ্তাহে ছিল ৪০-৫০ টাকা, সজিনা বিক্রি হচ্ছে এ সপ্তাহে ৪০ টাকা যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৭০ টাকা ।
অন্যদিকে টমেটোর দাম কিছুটা কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ টাকায়, কাঁচা মিষ্টি কুমড়ো প্রতি কেজি ১৫ টাকা,কাঁচা মরিচ প্রতি কেজি ৫০ টাকা যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৭০ টাকা,উচ্ছে এ সপ্তাহে বিক্রি হয়েছে ৪০ টাকা যা গত সপ্তাহে ছিল ৫০ টাকা, কুশি ৩০ টাকা, লেবু হালি প্রতি ২০ টাকা, লালশাক প্রতি আটি ৫ টাকা, পুঁইশাক আটি প্রতি ১০ টাকা।
এদিকে ক্রেতারা বলছেন রোজার মাসে সবজির দাম কমে আসায় স্বস্তিতে আছেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION