1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

এফডিসিতে হামলার প্রতিবাদে পিরোজপুর সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন

পিরোজপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৮৯ জন নিউজটি পড়েছেন।

 পিরোজপুর প্রতিনিধি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিতে মানববন্ধন করেছে পিরোজপুর সাংবাদিক ইউনিয়নের নেতাকর্মীরা। শুক্রবার সকালে পিরোজপুর শহরের টাউন ক্লাব সড়কে সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও গ্লোবাল টিভির রিপোর্টার জুবায়ের আল মামুনের সভাপতিত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

 

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে হামলায় জড়িত অভিনেতা জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বো’কে সমিতির সদস্যপদ বাতিলসহ যথাযথ শাস্তির দাবি জানান। এছাড়াও পাবনায় সংবাদ প্রকাশের জেরে সন্ত্রাসীদের হামলায় পা ভেঙে যাওয়া সাংবাদিক মানিক হোসেনের উপর হামলাকারীদের বিচারের দাবিও জানানো হয়। পিরোজপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও এখন টিভির রিপোর্টার ইমন চৌধুরী বলেন, শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ শেষে মঙ্গলবার বিকালে কয়েকজন শিল্পীর নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলা চালায় এফডিসির কর্মীরা।

 

এ ঘটনায় হামলায় গুরুতর আহত হয়েছেন দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও ক্যামেরাম্যান আরমান। আরমানের মাথায় ৮টি সেলাই পড়েছে। এছাড়াও আরো প্রায় ২০ জন সাংবাদিক ও ক্যামেরাম্যানকে পিঠিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করেছেন। আমরা আমাদের সহকর্মীর উপর হামলার কঠিন বিচার দাবি করছি এবং যারা শিল্পীর নামে গুন্ডাগিরি করে তাদের দ্রæত বহিস্কার করে আইনের আওতায় আনতে হবে।

 

সাংবাদিক ইউনিয়নের সভাপতি জুবায়ের আল মামুন বলেন, শুধু এফডিসিতে নয় সারাদেশের সাংবাদিকরা আজ নির্যাতিত হচ্ছে। আমরা রাষ্ট্রের কাছে জানতে চাই সাংবাদিকদের নিরাপত্তা কে দিবে? পাবনায় নকল দুধের কারখানার খবর প্রকাশ করায় সাংবাদিক মানিক হোসেনের পা ভেঙে দিয়েছে সন্ত্রসীরা। সর্বশেষ শিল্পী নামের কিছু গুন্ডা সাংবাদিকদের উপর হামলা করেছে। আজকাল সাংবাদিকদের পিটালে বা হত্যা করলে কোনো সঠিক বিচার না হওয়ায় আজ সব খানে সাংবাদিকরা নির্যাতিত। এসবের বড় উদাহরণ সাংবাদিক সাগর-রুনি হত্যাকান্ড। আমরা সাংবাদিকরা রাষ্ট্রের কাছে নিরাপত্তা চাচ্ছি এবং ঢাকা,পাবনা ও গাজীপুরে যেসকল সাংবাদিকরা নির্যাতনের শিকার হয়েছেন তাদের বিচারের দাবি জানাচ্ছি।

 

পিরোজপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমন চৌধুরীর সঞ্চালনায় মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও এশিয়ান টিভির জেলা প্রতিনিধি অমিত হাওলাদার,দপ্তর সম্পাদক ও দৈনিক ভোরের পাতার প্রতিনিধি মোঃ নাছির উদ্দীন, কার্যনির্বাহী সদস্য ও আনন্দ টিভির প্রতিনিধি মোঃ কবির খান,দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি নাছিরুল্লাহ আল কাফি,দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি মোঃ জাকারিয়া ও সাবেক ছাত্রনেতা নাঈমুর রহমান অনিক সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION