1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ অপরাহ্ন

উপজেলা পরিষদ নির্বাচনে চিতলমারীতে বাঘ-সিংহের লড়াই

শফিকুল ইসলাম সাফা, স্টাফ রিপোর্টার, চিতলমারী, বাগেরহাট
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৪৭৯ জন নিউজটি পড়েছেন।

শফিকুল ইসলাম সাফা, স্টাফ রিপোর্টার, চিতলমারী, বাগেরহাট

জমে উঠেছে দ্বিতীয় ধাপের বাগেরহাটের চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে চলছে বাঘ- সিংহের লড়াই। প্রার্থীরা চষে বেড়াচ্ছেন পুরো উপজেলা। করছেন উঠান বৈঠকসহ নানা কৌশলে প্রচার- প্রচারনা। মুল উদ্যেশ্য ভোট প্রার্থনা করা। আগামী ২১মের উপজেলা নির্বাচনকে কেন্দ্রে করে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত চিতলমারী উপজেলা । এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা এক লাখ ২০ হাজার ৯শ, ৪৯ জন। এর মধ্যে ভিন্নি লিঙ্গের রয়েছে মাত্র একজন।

উপজেলা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন বর্তমান উপজেলা পলিষদ চেয়ারম্যান ও বাগেরহাটজেলা আ’লীগের সহ-সভাপতি অশোক কুমার বড়াল (মোটর সাইকেল) ও আবুজাফর মোহাম্মদ আলমগীর সিদ্দিকী (দোয়াত কলম)। দুইচেয়ারম্যান প্রার্থীই জনগনের বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

আপাত দৃষ্টিতে চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচনকেকেন্দ্র করে পাড়া, মহল্লা,চায়ের দোকান,গ্রাম্য হাট বাজারে নির্বাচন নিয়ে সরগরম হয়ে উঠেছে। মানুষের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেসন।কসছে ভোটের হিসেব নিকাশ। সকলের চাওয়া সৎযোগ্য প্রার্থীহোক উপজেলাচেয়ারম্যান।
বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল ৩বার উপজেলা পরিষদের নির্বাচিতচেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে উপজেলার উন্নয়নে কাজ করেছেন। তিনি ঐতিহ্য বাহী বড়াল পরিবারের প্রয়াত নগেদ্রনাথ বড়ালের পুত্র। তার ছোট ভাই প্রায়ত এ্যাডভোকে কালিদাস বড়াল এই উপজেলার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনিও এউপজেলায় দুইবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন। ২০০০ সালের ২০আগস্ট বাগেরহাট শহরে সাধনার মোড়ে শসস্ত্র সন্ত্রাসীরা কালিদাস বড়ালকে গুলি করে হত্যা করে।

অন্যদিকে আবুজাফর মোহাম্মাদ আলমগীর সিদ্দকী চিতলমারী উপজেলার গঠনের প্রথম যুবলীগের সভাপতি ছিলেন।এবং খুলনা সিটি কলেজের নির্বাচিত ছাত্র সংসদের ভিািপ নির্বাচিত হয়ে ছিলেন। সে ৯০ দশকের তুখোড় ছাত্রনেতা ছিলেন।এদিকে বসে নেই ভাইসচোরম্যান প্রার্থীরা তারা নানা প্রতিশ্রæতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। তারা হলেন, বর্তমান ভাইসচেয়ারম্যান উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এস,এম মাহাতবুজ্জামান ( তালা), কাজী আজমীর হোসেন, ( উড়োজাহাজ), সরদার মেহেদী হাসান( মাইক) এবং মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা যুবলীগ নেত্রী শিবানি বিশ্বাস,উপজেলা আ’লীগের সভাপতি প্রায়ত সিরাজুল হক মল্লিকের মেয়ে সুলতানা মল্লিক ও ইউনিয়ন যুব মহিরালীগ নেত্রী চুরুলতা বালা হিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION