1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ১৫০ জন নিউজটি পড়েছেন।

নবধারা ডেস্ক

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে চলমান সহিংসতার মধ্যে ঢাকাসহ ৪ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিজিবির এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।

বার্তায় বলা হয়, চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এরই মধ্যে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে এলাকায় বিজিবি সদস্যরা টহল শুরু করে।

 

রাজশাহী-১ বিজিবি অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মতিউল ইসলাম মন্ডল বলেন, ‘কোটা আন্দোলনে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এলাকায় ৪ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে। প্রয়োজনে আরো বিজিবি সদস্য সংখ্যা বাড়ানো হবে।’

রাজশাহী মহানগর পুলিশ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকার নিরাপত্তা বৃদ্ধির জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সেই সাথে বিজিবি ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছে।’

এদিকে সারাদেশে এখন পর্যন্ত চারজন নিহতের খবর পাওয়া গেছে। এর মধ্যে রাজধানীতে ১ জন, চট্টগ্রামে ২ জন আর রংপুরে একজন নিহত হয়েছেন।

মঙ্গলবার সকাল থেকেই কোটা সংস্কারের দাবি ও আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এর মধ্যে রাজধানীর সায়েন্সল্যাব ও বাড্ডায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে। অন্যদিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি দল মহাখালির রেললাইন অবরোধ করলে সেখানে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা–ধাওয়া হয়।

সোমবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে অন্তত ৩০০ জন আহত হন। সোমবার মধ্য রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION