1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

নড়াইলের ফোর লেন রাস্তায় প্রকল্প সওজ-এর অবৈধ দোকান উচ্ছেদ

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮২ জন নিউজটি পড়েছেন।

নড়াইল প্রতিনিধি

নড়াইল শহরে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধ দোকান পাট উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে কালনা-নড়াইল-যশোর মহাসড় কের ভওয়াখালী ও রূপগঞ্জ এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপথ বিভাগ, খুলনা বিভাগীয় ষ্টেট ও আইন কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন,নড়াইল সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।

 

সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, জাতীয় মহাসড়কের অংশ হিসেবে শহরতলি মালিবাগ থেকে শহরের ভেতর দিয়ে সীতারামপুর পর্যন্ত ৫.৫০ কিঃমিঃ নড়াইল শহরাংশের সড়ক প্রশস্তকরণ ও ৪ লেনে উন্নয়ন প্রকল্পের কাজ ২০২২ সাল থেকে শুরু হয়েছে। প্রশস্ত করণ কাজে বিভিন্ন স্থাপনা ভেঙ্গে ফেলার আওতায় শহরের ভওয়াখালী ও রুপগঞ্জ বাজারের ব্যক্তি পর্যায়ের বেশ কয়েকটি মার্কেট, নড়াইল পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি মার্কেটও রয়েছে।

 

এ মার্কেটগুলি বাঁচিয়ে কি ভাবে রাস্তা প্রশস্তকরণ করা যায় সে বিষয়ে প্রশাসনের সাথে দীর্ঘদিন আলোচনা করেও কোন সমাধান হয়নি। ১শ ৭৯ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে এ কাজটি বাস্তাবায়ন করছে সড়ক ও জনপথ অধিদপ্তর এবং সড়ক বিভাগের পক্ষে কাজটি তদারকি করছে বাংলাদেশ সেনাবাহিনী। ২০২৪ সালের জুন মাস নাগাদ কাজটি সম্পন্ন হবার কথা থাকলেও এ পর্যন্ত প্রায় ৬০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

 

নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন,জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বিভিন্ন সময়ে নোটিশ দেয়া হলেও দখলদাররা জায়গা খালি না করায় এ অভিযান শুরু হয়েছে।

 

সড়ক ও জনপথ বিভাগ খুলনা বিভাগীয় ষ্টেট কর্মকর্তা ইয়ানুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে সড়ক ও জনপথের জায়গা কিছু লোক অবৈধ ভাবে দখল করে আসছিলো, সড়ক ও জনপথ বিভাগের সেই বেদখল জায়গাগুলি দখল মুক্ত করা হচ্ছে।কোন স্থাপনা, মার্কেট বা দোকান হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকলে সেগুলো আইনী প্রক্রিয়া শেষে উচ্ছেদ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION