1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

অবশেষে রাস্তা পাচ্ছেন টুঙ্গিপাড়ার বেলেডাঙ্গা গ্রামবাসী

Reporter Name
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১১৭২ জন নিউজটি পড়েছেন।

বাইজীদ সা’দ, টুঙ্গিপাড়াঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর ইউনিয়নের বেলেডাঙ্গা গ্রাম। উপজেলার একটি প্রত্যন্ত গ্রাম এটি। উপজেলা হতে প্রায় ১৮ কিলোমিটার দূরের এ গ্রাম। চারিদিকে শুধু অথৈ পানির মধ্যে যেন দ্বীপের মতো দাঁড়িয়ে আছে গ্রামটি। নৌকাই যেন তাদের একমাত্র বাহন।

এ গ্রামের শিক্ষার্থীরা দুই সেট পোশাক নিয়ে স্কুলে যাতায়াত করতো। স্কুলে যাবার পথে এক সেট কাদা পানিতে নষ্ট হয়ে যেত। সেটি পরিবর্তন করে অন্য সেট পরিধান করতো তারা। আবার বাসায় ফিরে আসার পথে পরিধান করতো কাদা মাখানো স্কুলড্রেস।

“আর সাঁতরিয়ে ভীজে ভীজে স্কুলে যেতে হবে না এজন্য আমার ভালো লাগছে। আগে অনেক কষ্ট করে স্কুলে যেতাম।”

একটি রাস্তার জন্য এই গ্রামের মানুষের দীর্ঘদিনের বাসনা। সেই বাসনা যেন সত্যি হচ্ছে এবার। গোপালপুর এলজিইডি রাস্তা হতে ভায়া বেলেডাঙ্গা ওয়াবদা রাস্তা প্রকল্পের আওতায় ৬৬ লাক টাকা ব্যয়ে ৬ হাজার ৭৪০ ফিট দৈর্ঘ্যৈর এ সড়কটি নির্মাণ কাজ এগিয়ে চলেছে। আগামী জুলাই মাসের শেষের দিকে নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিদিন নানা বয়সের লোকজন তাদের স্বপ্নের সড়কটির নির্মাণ কাজ দেখতে ভীড় করছে।

গোপালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থী পুলক বাইন বলেন, আর সাঁতরিয়ে ভীজে ভীজে স্কুলে যেতে হবে না এজন্য আমার ভালো লাগছে। আগে অনেক কষ্ট করে স্কুলে যেতাম।

গোপালপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য গৌতম মন্ডল বলেন, এই সড়কটি হওয়ায় এলাকাবাসীর কি যে ভোগান্তি দূর হলো তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এলাকার মানুষ ভীষণ আনন্দিত।

গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান সুশেন সেন বলেন, সড়কটি এ এলাকার মানুষের স্বপ্ন। তা আজ বাস্তবে রুপ নিচ্ছে। আমি এ এলাকার চেয়ারম্যান হিসেবে সড়কের নির্মাণ কাজ এগিয়ে চলায় মাননীয় প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানাই।

টুঙ্গিপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল বলেন, গোপালপুর এলজিইডি রাস্তা হতে ভায়া বেলেডাঙ্গা ওয়াবদা রাস্তা প্রকল্পের আওতায় ৬৬ লক্ষ টাকা ব্যয়ে ৬ হাজার ৭৪০ ফিট দৈর্ঘ্যৈর এ সড়কটি নির্মাণ কাজ এগিয়ে চলেছে। সড়কটি নির্মাণ শেষ হলে এ এলাকার জনগণের ভীষণ উপকার হবে। এ সড়কটির মাধ্যমে বেলেডাঙ্গার সাথে সড়ক যোগাযোগ স্থাপন হলো।

 

নবধারা/বিএস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION