1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

মোল্লাহাটে পুষ্টি বিষয়ক বার্ষিক পরিকল্পনা সভা অনুষ্ঠিত

Reporter Name
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১০৫৯ জন নিউজটি পড়েছেন।

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ

মোল্লাহাটে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির পুষ্টি বিষয়ক বার্ষিক পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপীয়ান ইউনিয়ন এর সহায়তা ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর নেতৃত্বে এবং উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে ‘পুষ্টি উন্নয়নে অংশ গ্রহণমূলক সমন্বিত প্রকল্প’ (ক্রেইন) এর আওতায় মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা ও মোসাঃ রুবিয়া বেগম, অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, মৎস্য কর্মকর্তা মোঃ মাসুম খান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কুষ্ণ, শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, ইউপি চেয়ারম্যান সিকদার উজির আলী, মোঃ বাবলু মোল্লা, মুন্সি তানজিল হোসেন ও শেখ রফিকুল ইসলাম, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, মহিলা ও শিশু বিষয়ক, সমাজ সেবা কর্মকর্তা শিক্ষক প্রতিনিধিসহ কমিটির সকল সদস্য।

পরিকল্পনা সভার রিসোর্স পার্সন ও সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন বলেন, পুষ্টি আমাদের দৈনন্দিন জীবনের অতীব গুরুত্বপূর্ণ একটি বিষয়। পুষ্টিছাড়া কোন স্বাভাবিক জীবন কল্পনাও করা যায় না। সরকারের জাতীয় পুষ্টি নীতিমালার আলোকে মোল্লাহাট উপজেলার পুষ্টি সমন্বয় কমিটির মাধ্যমে এলাকার সুবিধা বঞ্চিতদের পুষ্টি উন্নয়ন নিশ্চিত করতে তিনি উপজেলার সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কার্যকরী ও গঠনমূলক সহযোগিতা কামনা করেন এবং জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সকল শ্রেনি-পেশার দায়িত্বশীল ব্যক্তিবর্গের দৃষ্টি আকর্ষণ করেন।

উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি ও ইউনিয়ন উন্নয়ন কমিটির নিয়মিত সভা ও গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নে সকলকে কার্যকরী ভূমিকা রাখতে অনুরোধ জানান।

পরিকল্পনা সভায় ক্রেইন প্রকল্পের কার্যক্রম ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্পাদিত কার্যক্রম বিষয়ক পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন করেন জেজেএস ক্রেইন প্রকল্পের লাইভলীহুড এ্যান্ড প্রাইভেট সেক্টর স্পেশালিষ্ট মোঃ আশরাফুল ইসলাম এবং কমিটির যৌথ পুষ্টি পরিকল্পনা প্রণয়ন কার্যক্রম পরিচালনা করেন কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড, বাগেরহাট এর নিউট্রিশন কো-অর্ডিনেটর হোসনেয়ারা বেগম।

জেজেএস এর মনিটরিং অফিসার আলীহায়দার, উপজেলা সমন্বয়কারী নব কুমার সাহা ও রূপান্তর এর সিএসও মোবিলাইজার আব্দুল করিম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডএর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সমন্বয়ে গঠিত কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলায় (মোল্লাহাট, কচুয়া, মংলা ও শরণখোলা) সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION