1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

মুজিববর্ষে চিতলমারীতে ১৯ পরিবার পাচ্ছেন দৃষ্টিনন্দন স্বপ্নের ঠিকানা

Reporter Name
  • প্রকাশিতঃ রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ৪৮১ জন নিউজটি পড়েছেন।

শফিকুল ইসলাম সাফা (স্টাফ রিপোর্টার) চিতলমারীঃ

বাগেরহাটের চিতলমারীতে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১৯ টি আশ্রয়হীন পরিবার পাচ্ছেন দৃষ্টিনন্দন স্বপ্নের ঠিকানা।

যাদের জমি এবং বাড়ি কোন কিছুই নেই তাদেরকে মুজিববর্ষে সরকারী ব্যাবস্থাপনায় দুই শতাংশ খাস জমির বন্দোবস্ত সহ দুই কক্ষ বিশিষ্ট পাকা একটি আশ্রয় স্থল হিসেবে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে এসকল ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এখন রয়েছে প্রধানমন্ত্রীর উদ্ভোধনের অপেক্ষা।

চিতলমারী উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণ করতে মুজিববর্ষের উপহার হিসেবে সরকার “ক” ক্যাটাগরিতে যারা ভূমিহীন ও গৃহহীন তাদের এবং “খ” ক্যটাগরিতে যাদের ভূমি আছে কিন্তু ঘর নেই তাদেরকে নতুন ঘর তৈরি করার উদ্যোগ নিয়েছে।চিতলমারীর ৭টি ইউনিয়ন থেকে “ক” ক্যাটাগরিতে ৪৪১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সংশ্লিষ্ট মন্ত্রনালয় পাঠানো হয়েছিল। প্রথম পর্যয়ে ১৯ টি পরিবারকে জমি ও ঘর নির্মাণ করে দিতে বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারের এই যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়নে প্রভাবশালীদের দখলে থাকা সরকারী জমি উদ্ধার ও নির্মানের তদারকির জন্য নিরলশ পরিশ্রম করে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি)সহ সংশ্লিষ্টরা।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম নবধারা কে জানান, “মুজিববর্ষে জাতিরপিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমি নেই ঘর নেই এসকল ১৯টি পরিবারকে স্থানীয় প্রশাষনের নিবিড় তত্ত্বাবধানে খাসজমিতে গড়ে উঠেছে আশ্রহীন মানুষের জন্য টেকসই স্বপ্নের ঠিকানা। ইতিমধ্যে এসকল নান্দনিক বাসগৃহের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্ভোধনের পর এসকল ঘর তালিকা ভুক্ত সুফল ভোগীদের হাতে আনষ্ঠানিক ভাবে ঘরের চাবি হস্তন্তর করা হবে।”

 

নবধারা/বিএস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION