1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ রোভার মনোনীত বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় 

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৯৯৪ জন নিউজটি পড়েছেন।

রাকিব চৌধুরী, নবধারা প্রতিনিধিঃ

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল কর্তৃক ‘ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড’ এর জন্যে ঢাকা বিভাগ থেকে মনোনীত হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রোভার সাকিব হোসেন হৃদয়।

সোমবার বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর এ. কে. এম সেলিম চৌধুরী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করা হয়।

অনুভূতি ব্যাপারে জানতে চাইলে সাকিব হোসেন হৃদয় নবধারা কে বলেন, “আলহামদুলিল্লাহ, এই অর্জনের আনন্দ সত্যিই বোঝানো সম্ভব নয়। এ অর্জন শুধু আমার নয়, বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের, বাংলাদেশ স্কাউটস গোপালগঞ্জ জেলা রোভারের এবং সে সকল মানুষের যারা আমাকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন, প্রতিটি বাঁধা মোকাবিলা করার সাহস যুগিয়েছেন, বিশেষ করে আমার বাবা-মা সহ রোভার ইউনিটের RSL মোঃ জুবাইর আল মাহমুদ উডব্যাজার স্যার ও গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মোঃ মজনুর রশিদ স্যার প্রতিনিয়ত আমাকে সহযোগিতা করেছেন। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ।”

তিনি আরও বলেন, “এতদিনের পরিশ্রম ও দায়িত্ববোধ আজ আমাকে এ অবস্থানে নিয়ে এসেছে। রোভারিং জীবনে প্রতিটি বাঁধাই যেন আমাকে নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছেন। এটি এমন একটি জায়গা যেখানে প্রতিনিয়ত একজন রোভারকে সৎ, সাহসী, দক্ষ, বিনয়ী, সাংগঠনিক ও আত্মমর্যাদা সম্পন্ন হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। আমি চাই আমার এই সফলতা আমার বিশ্ববিদ্যালয় তথা গোপালগঞ্জ জেলা রোভারে অব্যাহত থাকুক। সেই সাথে আমার মূললক্ষ্য রোভার স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট (PRS)’ অর্জন করতে পারি, সেজন্য সকলের নিকট আমি দোয়া প্রার্থী।”

প্রসঙ্গত, ইনোভেটিভ কার্যক্রমে অনুপ্রেরণা দেওয়ার জন্য ‘বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল’ থেকে ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড প্রতিবছর দেওয়া হয়। প্রতি বিভাগে একজন করে শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত করা হয়। প্রথমে জেলায় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হতে হয়, জেলা থেকে অঞ্চলে নাম পাঠানো হয়। পরবর্তীতে বিভাগ অনুযায়ী কার্যক্রমের মূল্যায়নের ভিত্তিতে ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়। বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ তথা গোপালগঞ্জ জেলা রোভার থেকে প্রথমবারের মতো ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হয়েছেন সাকিব হোসেন হৃদয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION