1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

চ্যানেল ২৪ এর সাংবা‌দিক ও বার্তা সম্পাদ‌কের বিরু‌দ্ধে মামলা; গোপালগ‌ঞ্জে সাংবা‌দিক‌দের মানববন্ধন

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৩১৭ জন নিউজটি পড়েছেন।
জেলা প্রতিনিধি, গোপালগঞ্জঃ
হাইকোর্টের একটি মামলার প্রচারিত সংবাদকে কেন্দ্র করে চ্যানেল টোয়েন্টিফোরের জ্যেষ্ঠ প্রতিবেদক মাসউদুর রহমান সহ ছয়জনের বিরুদ্ধে ১শ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা  প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস)।
বৃহস্প‌তিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত  ছিলেন চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার রাজীব আহম্মেদ রাজু।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সংবাদ কর্মী সাগর দে বলেন, একজন সাংবাদিক তার নিজের নৈতিক জায়গা থেকে সংবাদ প্রকাশ করায় যদি মানহানি মামলার আসামি হতে হয় তাহলে এটা স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ। তাই সম্প্রতি চ্যানেল ২৪ এর মাসুদুর রহমান ভাই সহ  ৬ জনের বিরুদ্ধে প্রতিমন্ত্রীর ছেলের মানহানি মামলার ঘটনার তীব্র নিন্দা জানাই।
বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি ফাতেমা তুজ জিনিয়া বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হলো গণমাধ্যম। কিন্তু সাম্প্রতিক সময়ে আমরা দেখেছি বারবার গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার চেষ্টা চলছে। একজন মায়ের অবশ্যই অধিকার রয়েছে তার সন্তানের সাথে দেখা করার, তার সন্তানকে কাছে পাওয়ার। কেউ যদি এই অধিকার হরণ করে তবে সাংবাদিকরা অবশ্যই সেই ঘটনা নিয়ে সংবাদ লিখতে পারে৷ কিন্তু এই সংবাদের জন্য যদি তার বিরুদ্ধে মামলা করা হয় সেটি অবশ্যই ষড়যন্ত্রমূলক মামলা। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
প্রসঙ্গত, গত মঙ্গলবার  ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে মুশফেক আলম সৈকত নামের এক ব্যক্তি বাদি হয়ে এ নালিশি মামলা দায়ের করেন। এতে সাংবাদিক মাসউদুর রহমান ছাড়াও বাদির সাবেক স্ত্রী তাসনোভা ইকবাল, সাবেক শাশুড়ি নাজমা সুলতানা, চ্যানেল টোয়েন্টিফোর কর্তৃপক্ষ ও এর বার্তা সম্পাদককে বিবাদী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION