1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

গোপালগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের ঝুঁকিমুক্ত করতে করোনার টিকাদান কায্যক্রম শুরু

Reporter Name
  • প্রকাশিতঃ রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩০৫ জন নিউজটি পড়েছেন।

জেলা প্রতিনিধি,  গোপালগঞ্জঃ

গোপালগঞ্জে শিক্ষার্থীদের করোনা থেকে ঝুঁকিমুক্ত করতে করোনার টিকাদান কায্যক্রম শুর হয়েছে। প্রথম পর্যায়ে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ৮’শ ৫০ জন এইচএসসি পরীক্ষার্থীদের এ টিকা দেয়া হচ্ছে।

 

আজ রোববার সকাল ৯ টায় সিভিল সার্জন অফিস ও জেলা শিক্ষা অফিসের তত্ত্বাবধানে জেলা শহরের শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা প্রদান কর্মসূচীর উদ্বোধন করেন সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ।

 

এ সময় শেখ হাসিনা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক হুমায়রা আক্তার ও সিভিল সার্জন অফিসের ডা: সাকিবুর রহমান উপস্থিত ছিলেন।

 

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীদের তালিকা তৈরী করে ৮’শ ৫০ জন শিক্ষার্থীকে ফাইজারের করোনার টিকা দেয়া হচ্ছে। গোপালগঞ্জ সদর হাসপাতালের দু’জন নার্স এ টিকা প্রদান করছেন। করোনার প্রকোপ কমে যাওয়ায় দীর্ঘ দিন পর স্কুল-কলেজ খোলা হলেও করোনা থেকে ঝুঁকিমুক্ত ছিল না শিক্ষার্থীরা। ফলে দীর্ঘ সময় পর হলেও করোনা টিকা নিতে পারায় খুঁশি শিক্ষার্থীরা।

 

টিকা নিতে আসা এইচএসসি পরীক্ষার্থী হাসিবা রহমান, সাকিনা তাসফি, পূঁজা মন্ডল ও ফাতেমা আক্তার বিনা জানিয়েছে, দীর্ঘ দিন পর কলেজ খোলায় আমরা ক্লাশ করতে পারছি। তবে আমরা করোনা নিয়ে আতংকে ছিলাম। এখন আমরা করোনা টিকা নিতে পেয়ে খুশি। এতে আমরা নির্ভয়ে ও নিবিঘ্নে পরীক্ষা কেন্দ্রে যেতে পারবো এবং আমরা করোনা ঝুঁকিমুক্ত থাকবো।

 

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সাকিবুর রহমান বলেন, প্রথম পর্যায়ে উৎসবমুখর পরিবেশে ৮’শ ৫০ জন এইচএসসি পরীক্ষার্থীকে এ টিকা দেয়া হচ্ছে। পর‌্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ১২ থেকে ১৮ বছর বয়সের সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে।

 

শেখ হাসিনা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক হুমায়রা আক্তার নবধারা কে বলেন, করোনার কারনে দীর্ঘদিন স্কুল কলেজ বন্ধ ছিলো। করোনার প্রকোপ কমায় স্কুল কলেজ খুলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের সুরক্ষা করতে করোনা টিকা দেয়ার উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রীর এ মহৎ উদ্যোগের জন্য সকল শিক্ষার্থীদের পক্ষে আমি ধন্যবাদ জানাচ্ছি। এ টিকা দেয়ার ফলে শিক্ষার্থীদের শিক্ষা কায্যক্রম অব্যাহত থাকার পাশাপশি এবং স্বাস্থ্য সুরক্ষায় থাকবে।

 

সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ নবধারা কে বলেন, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীদের তালিকা তৈরী করে ৮’শ ৫০ জন শিক্ষার্থীকে ফাইজারের করোনার টিকা দেয়া হচ্ছে। গোপালগঞ্জ সদর হাসপাতালের দু’জন নার্স এ টিকা প্রদান করছেন। করোনার প্রকোপ কমে যাওয়ায় দীর্ঘ দিন পর স্কুল-কলেজ খোলা হলেও করোনার ঝুঁকিমুক্ত ছিল না শিক্ষার্থীরা। ফাইজারের কারোনার টিকায় স্বাস্থ্য ঝুকি না থাকায় শিক্ষার্র্থীদের এ টিকা দেয়া হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION