1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

কালিয়ার পহরডাঙ্গায় পশুর হাট জমে উঠলেও দামে হতাশ ব্যাপারী ও খামারীরা !

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ২৬৪ জন নিউজটি পড়েছেন।

ঈদুল আযহাকে সামনে রেখে নড়াইলের কালিয়া উপজেলার ঐতিহ্যবাহী পহরডাঙ্গা পশুর হাট জমে উঠলেও আশানুরূপ দাম নিয়ে হতাশা বিরাজ করছে ব্যপারী ও খামারীদের মধ্যে। ৩ জুলাই (রবিবার) সাপ্তাহিক হাটের দিন পর্যবেক্ষনে গেলে এ কথা জানান ব্যাপারী ও খামারীরা। তাছাড়া গো-খাদ্যের দাম বাড়ায় এবং কাঙ্খিত মূল্য না পাওয়ায় হতাশায় আছেন তারা বলে জানান। আবার ক্রেতারা গরু দেখছে কিন্তু যে দাম হাঁকছে তাতে গরু প্রতি কেনা মূল্যের থেকেও ২/ ৪ হাজার টাকা কম বলছেন তারা। তাই এবার ঈদ কেমন কাঁটবে এ নিয়ে সংশয় দেখা দিয়েছে ব্যপারী ও খামারীদের মধ্যে।

সরেজমিনে হাটে গিয়ে জানা যায়, ঐতিহ্যবাহী এ হাটে আশপাশের বিভিন্ন জেলা থেকে ব্যপারী ও খামারীরা যানবাহনযোগে গরু নিয়ে আসে ন্যাজ্য মূল্য পাওয়ার আশায়। কিন্তু প্রাকৃতিক দুর্যোগে বৈরী আবহাওয়ায় ক্রেতা কম থাকায় বিকিকিনি কম হচ্ছে বলে তারা জানান।

এ ছাড়া হাটে পশুর সরবরাহ বাড়ায় দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ক্রেতারা। তারা জানান, হাটে গরুর দাম আগের তুলনায় তেমন বাড়েনি, বাজার দর স্বাভাবিকই রয়েছে। তবে বড় গরুর তুলনায় ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশী থাকায় বড় গরুর মালিক ও খামারীদের দুশ্চিন্তার অন্ত নেই।

পহরডাঙ্গা হাট কমিটির সার্বিক দায়িত্বপ্রাপ্ত ইজারাদার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ সেলিম সিকদার বলেন, ছিনতাই, পকেটমার, বাটপার, জাল টাকা লেনদেন রোধ তথা ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় কয়েকটি স্তরে পুলিশি পদক্ষেপসহ স্বেচ্ছাসেবকদের দায়িত্ব দেওয়া হয়েছে। কোনো পশু অসুস্থ হলে তার চিকিৎসার জন্য ভেটেরিনারি ডাক্তারের একটা টিম রয়েছে আমাদের হাটে। এ ছাড়া সাউন্ড সিষ্টেমের মাধ্যমে হাটে আগত সকলকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ে অবগত করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION