1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

ভারতীয় প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর ইতিহাস রচনা করেছে

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৮৭৩ জন নিউজটি পড়েছেন।

নবধারা প্রতিনিধি :

প্রথমবারের মতো কোন দেশের সরকার প্রধান গত শনিবার (২৭ মার্চ) বাংলাদেশে রাষ্ট্রীয় সফরে এসে রাজধানী ঢাকার বাইরে গোপালগঞ্জ জেলার মাটিতে ঘুরে গেলেন ।

এই প্রথম বারের মতো বিদেশী সরকার প্রধান হিসাবে প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন এবং ওড়াকান্দির ঠাকুরবাড়ীতে পূজা দিলেন। ভারতীয় প্রধানমন্ত্রীর এসব কর্মসুচি পালনের মাধ্যমে রচিত হয়েছে ইতিহাস । “জুলিও কুরি” এবং ভারতের “গান্ধি” শান্তি পুরষ্কারে ভূষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য কণ্যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং কণিষ্ঠ কণ্যা শেখ রেহানা ভারতীয় প্রধানমন্ত্রীকে বঙ্গবন্ধুর সমাধিতে স্বাগত জানান ওই দিন ।

বেলা সাড়ে বারোটার দিকে ভারতীয় প্রধানমন্ত্রী ওড়াকন্দির ঠাকুরবাড়ীতে পৌঁছে পূজা করেন শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর কর্তৃক প্রতিষ্ঠিত মন্দিরে। সেখানে তাকে স্বাগত জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করীম সেলিম এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এ সফরের মাধ্যমেই আগামীতে অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফরের ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের সম্ভাবনার দুয়ার খুলে গেল।

ভারতীয় প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে দুই দিনের সফরে বাংলাদেশে আসলে বিভিন্ন এলাকায় বিরোধিতাকারীরা প্রতিবাদ জানালেও গোপালগঞ্জ ছিল শান্ত। ভারতীয় প্রধানমন্ত্রী গোপালগঞ্জে উষ্ণ ও শান্তিপূর্ন পরিবেশে সকল কর্মসুচি সমাপ্ত করে ঢাকায় ফিরে যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION