1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন

বয়স ও পঙ্গুত্ব রুখতে পারেনি তাদের, কেন্দ্রে দিলেন ভোট

সাগর মল্লিক, ফকিরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১৬৩ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের ফকিরহাটে উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বাগেরহাট-১ আসনের এ উপজেলায় ৪৫টি নির্বাচনী কেন্দ্রে ৬৫ ভাগ ভোট পড়েছে। সকাল থেকেই ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে সবকিছু ছাপিয়ে গেছে ব্যতিক্রমী কিছু ভোটারের উপস্থিতি।

 

উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে বয়সভারে ন্যুব্জ অতিশয় বৃদ্ধ ও চলাচলে অক্ষম মানুষ অন্যের সহায়তায় ভোট দিতে এসেছেন। বয়স বা পঙ্গুত্ব বাধা হয়ে দাড়াতে পারেনি তাদের ভোট প্রদানের ক্ষেত্রে। অনেক বৃদ্ধ বলেছেন হয়তো এটাই তাদের জীবনের শেষ ভোট। তাই কেন্দ্রে এসেছেন। আবার অনেকে জানান, বয়স্ক এবং পঙ্গু হয়ে যাওয়ায় তারা অসহায় ছিলেন। সরকার তাদের বয়স্কভাতা, প্রতিবন্ধি ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান করায় তারা খুশি হয়ে ভোট দিতে এসেছেন। ভোট কেন্দ্রে আসার কষ্ট তাদের কাছে সে খুশির কাছে কিছুই না।

 

কথা হয় ফকিরহাট পিলজঙ্গ মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা তিন বৃদ্ধার সাথে। চলাফেরায় অনেকটা অক্ষম করুনা রানী, বিভা রানী ও বেলী রানী ছেলে ও পুত্রবধুদের সহায়তায় ভ্যানে করে ভোট দিতে এসেছেন। তারা বয়স্কভাতা পাচ্ছেন বলে খুশি হয়ে ভোট দিতে এসেছেন। তারা জানান, টাকার পরিমান যাই কোন রাষ্ট্র তাদের সম্মানিত করেছে। তাই নাগরিক দায়িত্ব পালন করতে এসেছেন।

 

উপজেলার ষাটতলা প্রাথমিক বিদ্যালয়েও সখিনা খাতুন নামে ১০৫বছরের এক বৃদ্ধা তার মেয়ের সাথে ভোট দিতে এসেছেন। পিলজঙ্গ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রতিবেশির সহায়তায় হুইল চেয়ারে করে ভোট দিতে এসেছেন পঙ্গু ও ষাট বছরের বৃদ্ধ শেখ মামুন হোসেন। পাশাপাশি বিভিন্ন কেন্দ্রে অনেক প্রতিবন্ধীদের ভোট দিতে আসতে দেখা গেছে।

 

উপজেলার শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের কেন্দ্রে সকাল ৮টায় শীত ও কুয়াশার মধ্যে ছেলের সাথে ভ্যানে করে ভোট দিতে এসেছেন চলাচল অক্ষম মো. মোস্তফা। তিনি বলেন, “আমি অসহায় পঙ্গু মানুষ। সরকার আমারে সবসময় প্রতিবদ্ধী ভাতা দেয়। পরিষদ দিয়া চাল দেয়। তাই সরকারেরে ভোট দিতে আইছি। কষ্ট হইলেও কেন্দ্রে আইছি পছন্দের প্রার্থীকে ভোট দিতে।”

 

এছাড়া ভোটদানে নতুন ভোটারদের আগ্রহ দেখা গেছে অনেক বেশী। তারা অতি উৎসাহের সাথে ভোট প্রদান করেছেন। কয়েকজন নতুন ভোটারের সাথে আলাপকালে তারা জানান, এই প্রথম ভোট দিতে পেরে তারা অনেক খুশি।

 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ আসনে নৌকা প্রতীকে শেখ হেলাল উদ্দীন ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ২ লাখ ২৩ হাজার ৪২৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয় পার্টির মো. কামরুজ্জামান (লাঙ্গল) প্রতিকে পেয়েছে ৫২১০ ভোট। শেখ হেলাল উদ্দীন ২ লক্ষ ১৮ হাজার ২১৯ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION