1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

ফরিদপুরে ধর্ষণের দায়ে সাবেক বিডিআর সদস্যের যাবজ্জীবন

সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ১১১ জন নিউজটি পড়েছেন।

সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরে সৎ মেয়েকে ধর্ষণের দায়ে হারুন অর রশিদ ওরফে মাসুদ রানা (৪৪) নামের সাবেক এক বিডিয়ার সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড আনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. হাফিজুর রহমান।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে কারাগারে প্রেরণ করা হয়। দন্ডপ্রাপ্ত হারুন অর রশিদ ওরফে মাসুদ রানা সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার খামারবড়ধুল গ্রামের আবদুল্লাহ আল মাহমুদের ছেলে। আদালত সূত্রে জানা যায়, ২০১৯  সালের সেপ্টেম্বর  মাসে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে হারুন অর রশিদ ওরফে মাসুদ রানার সাথে ফরিদপুরের নগরকান্দা উপজেলার গোপালপুর গ্রামের তারা মিয়া ফকিরের মেয়ে তানিয়া সুলতানার সাথে ২য় বিবাহ হয়। এর সূত্র ধরে ২০২০ সালের ২৯ জানুয়ারী তানিয়ার নিজ ঘরে বসবাস কালে তানিয়ার বড় মেয়ে ১২ বছর বয়সী স্কুল পড়ুয়া সপ্তম শ্রেণির ছাত্রীকে তার ঘরে গিয়ে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে মোবাইল ফোনে ভিডিও ধারন করে রাখে। পরে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি এবং খুন করার হুমকি প্রদান করে একাধিকবার ধর্ষণ করে।  পরবর্তীতে একইদিন সৎ মেয়েকে স্কুলে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে মোটরসাইকেল যোগে মাসুদ রানা ঢাকায় এক বাসায় নিয়ে যায়। সেখানেও জোরপূর্বক একাধিক বার ধর্ষণ করে মোবাইল ফোনে ভিডিও ধারণ করে ভয়ভীতি দেখায়।  পরের দিন ৩০ জানুয়ারী সৎ মেয়েকে নিয়ে নগরকান্দায় বাড়িতে আসলে ওই মেয়ের শরীরের বিভিন্ন জায়গায় ফুলা ও জখম দেখতে পায়। পরে মেয়েটির মা তানিয়া সুলতানা গ্রামের স্থানীয় লোকজনকে ডাক দিলে তারা ভিকটিমকে পুলিশে সোপর্দ করে এবং নগরকান্দা থানায় ধর্ষণ মামলা দায়ের করে।  নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) অসীম মন্ডল ২০২০ সালের এপিল মাসের ৩০ তারিখে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানী শেষে এ রায় প্রদান করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট স্বপন পাল জানান, ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন দন্ডাদেশ দিয়েছেন আদালত। আদালতের নির্দেশে দন্ডপ্রাপ্ত আসামীকে কারাগারে পাঠানো হয়েছে। এ রায়ে আমরা সন্তুষ্ট। এ রায়ের ফলে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠা হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION