1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পাদন করে দ্রুত শ্রেণি কার্যক্রম আরম্ভের দাবিতে মানববন্ধন 

আব্দুল্লাহ আল আফনান 
  • প্রকাশিতঃ রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৪ জন নিউজটি পড়েছেন।

আব্দুল্লাহ আল আফনান,জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

 

গুচ্ছভুক্ত ২৪ টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের অবিলম্বে চূড়ান্ত ভর্তি সম্পাদন করে দ্রুত শ্রেণি কার্যক্রম আরম্ভ সহ দুই দফা দাবিতে মানববন্ধন করেছেন গুচ্ছের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

 

(রবিবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করেন গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এ-সময় কয়েকজন অভিভাবকও অংশ নেয় শিক্ষার্থীদের সাথে।

 

মানববন্ধনে অংশ নিয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহিবুর রহমান বলেন, আমরা গুচ্ছের মধ্যে এসে বিশ্ববিদ্যালয় জীবন নিয়ে শঙ্কিত। যেখানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে বন্ধুরা ক্লাস শুরু করেছে সেখানে আমরা এখনো ভর্তি সমাপ্ত করতে পারেনি। গুচ্ছের সকল কিছুতে এত ভোগান্তি কেন? বিগত শিক্ষাবর্ষের মতো আমরাও একেই রকমের ভোগান্তি পোহাতে হচ্ছে। দেশের সবকিছুতে পরিবর্তন হলেও এখানে কোনো পরিবর্তন হয়নি।

 

মানববন্ধনে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জেবুন আতিকা বলেন, ‘কোটা আন্দোলন, শিক্ষক আন্দোলন, দেশের বন্যা পরিস্থিতি সবকিছু শেষ হলেও আমাদের ভর্তি কার্যক্রম শেষ হয়নি এখনো। আমরা এখনো অনিশ্চয়তায় ভুগছি আমাদের ভর্তি কার্যক্রম কবে নাগাদ শেষ হবে এবং কখন ক্লাস শুরু হবে। কারো কাছ থেকে সুস্পষ্ট কোন বক্তব্য পাচ্ছি না। আমি আজ বৃষ্টির মধ্যে সভার থেকে এখানে এসেছি শুধু গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের তাল-বাহানার জন্য। আমরা চাই অবিলম্বে ক্লাস পরীক্ষা শুরু হোক।

 

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমালোচনা করে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কামরুল ইসলাম বলেন, আমার মনে হয় গুচ্ছভূক্ত বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কোন মেরুদন্ড নেই। তারা শুধু বসে বসে টাকা গুনতে পারে কিন্তু কোন শিক্ষার্থী জীবন নিয়ে ভাবে না। আজকে যে আমাদের এত সময় নষ্ট করা হচ্ছে আগামীতে বিসিএস, জুডিশিয়ারি সহ প্রতিটি চাকরিতে আমরা পিছিয়ে যাব। আমরা চাই দ্রুততম সময়ে আমাদের চূড়ান্ত ভর্তির কার্যক্রম শেষ করে ক্লাসে ফিরতে।

 

২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রহিমা সুলতানা বলেন, আপনারা বলেছেন পহেলা আগস্ট ক্লাস শুরু করবেন কিন্তু পারেননি। আমরা এমন একটা হতভাগা শিক্ষাবর্ষের শিক্ষার্থী যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে গেলে শুধু বলে অপেক্ষা কর। আমরা আর কতদিন, কতকাল অপেক্ষা করব বলুন? আপনাদের কি এখনো ঘুম ভাঙ্গেনি? আপনরা এবার ঘুম থেকে জেগে উঠুন। হালুয়া-পরোটা নাস্তা খেয়ে সজাগ হন আমাদের শিক্ষার্থীদের কথা চিন্তা করে। নতুবা আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

 

মানববন্ধন শেষে গুচ্ছের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা দুই দফা দাবি ঘোষণা করেন। দাবিগুলো—

 

১.আগামী ২২শে সেপ্টেম্বরের মধ্যে আমাদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

 

২.পহেলা অক্টোবরের মধ্যে আমাদের ক্লাস শুরুর চূড়ান্ত তারিখ ঘোষণা করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION