1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

লোহাগড়ার ইতনা মাধ্যমিক স্কুল এন্ড কলেজে গণহত্যা দিবস পালিত

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ২৪ মে, ২০২১
  • ৮৫১ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা স্কুল এন্ড কলেজের আয়োজনে ২৩মে গণহত্যা দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের মহান স্বাধিনতা যুদ্ধে এই দিনে গণহত্যায় ৩৯ জন গ্রাসবাসিসহ বিভিন্ন এলাকার ৫০জনকে গুলি করে হত্যা করে পাকবাহিনি।

প্রথম বারের মত দিবসটি পালন উপলক্ষে ইতনা মাধ্যমিক স্কুল এন্ড কলেজ সংশ্লিষ্ট ও উপস্থিত ব্যাক্তিবর্গ স্মৃতিস্তম্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন পূর্বক এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া করেন । পরে কলেজের হল রুমে আলোচনা সভায় ইতনা মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ বাবু অনিন্দ্য কুমার সরকার এর সভাপতিত্ব এবং শিক্ষক পিকুল শিকদারের পরিচালনায় বক্তব্য রাখেন – নড়াইলের কলেজ শিক্ষক ও সিনিয়র সাংবাদিক মলয় নন্দী, বীর মুক্তিযোদ্ধা মিনা রাজিব হোসেন, প্রাক্তন শিক্ষক কাজী আকবর হোসেন, বিশিষ্ট সংগঠক, ও সাংবাদিক, নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খা্য়রুল আলম, শহীদ পরিবারের সদস্য সমসেরুল ইসলাম সামু, স্মুতিচারণ বক্তব্য রাখেন শিক্ষক আতাউর রহমান ফিরোজ, সাংবাদিক কাজী হাফিজুর রহমানসহ আরো অনেকে।অনুষ্ঠানে শহীদ পরিবারের অনেক সদস্যরা উপস্হিত ছিলেন এবং বক্তব্য শুনে আবেগে কেঁদে ফেলেন।

বক্তারা এখানে স্থায়ী স্মৃতিস্তম্ভ ও গণকবরের স্থানকে বধ্যভূমি হিসাবে চিহ্নিত করার দাবি জানান। অনু্ষ্ঠানে ইউনিয়ন চেয়ারম্যান ও সরকারি কোন কর্মকর্তা কিংবা উপজেলা বা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কেউ উপস্হি না থাকায় অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION