1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

কালিয়ায় প্রতিবন্ধীর জমি দখল, ‌‌জীবন নাশের হুমকি; কিছুই মানেনা দখলদার 

Reporter Name
  • প্রকাশিতঃ রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১০২৭ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার আলমগীর গাজী নামে এক প্রতিবন্দির বসত বাড়ির জমি দখলসহ জীবন নাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। কর্মক্ষমহীন শারীরিক প্রতিবন্দি আলমগীর গাজীর বাড়ি উপজেলার নড়াগাতি থানার ডুমুরিয়া গ্রামে। সে ওই গ্রামের মৃত আজাহার গাজীর ছেলে।

নড়াগাতি থানা পুলিশসহ স্থানীয় সমাজপতিদের দ্বারে দ্বারে গত ৬ মাস ধরে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে গত ৩ জুন তিনি প্রধানমন্ত্রীসহ নড়াইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন। প্রতিবেশী রুহুল আমিন গাজীর অত্যাচারের মাত্রা এতই বেড়ে গেছে যে, প্রতিবন্দি অলমগীর প্রতিকার না পেয়ে গ্রাম ছেড়ে জীবন রক্ষা করতে চেয়েছে।

অভিযোগের বিবরণে জানা যায়, গত প্রায় ৮ বছর আগে ব্রেইনষ্টোক রোগে আক্রান্ত হয়ে মো. আলমগীর গাজীর (৩৫) ডান হাত ও পা অবস হয়ে গেছে। সেই সুযোগে তার প্রতিবেশী চাচাতো ভাই মৃত মোজাহের গাজীর ছেলে রুহুল আমিন গাজী তার পৈত্রিক বসত ভিটা সংলগ্ন ৫০ শতক জমি জবর দখল করে জমির উপর তার পিতার অর্জিত ফলদ বৃক্ষাদি জোর করে ভোগদখল করছে।

স্থানীয় সমাজপতিদের কাছে ধর্না দিয়ে প্রতিকার না পেয়ে তিনি নড়াগাতি থানায় অভিযোগ দিলে গত ২৮ মে পুলিশ আইনজীবিদের নিয়ে মিমাংশার জন্য শালিশ বৈঠকের আয়োজন করে। পুলিশ ও শালিশরা রুহুল আমিনকে আলমগীরের বসত ভিটার জবরদখলকৃত জমি ছেড়ে দিতে বললে রুহুল আমিন তা অমান্য করাসহ ক্ষিপ্ত হয়ে ওই দিনই প্রতিবন্দি আলমগীরের বসত ভিটা সংলগ্ন আরও জমিতে খুটি পুতে দখল করে নিয়েছে। শুধু তাই নয় জমি দখলের প্রতিবাদ করলে ওই প্রতিবন্দিকে খুন করে মাটিতে পুতে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

শালিশি বৈঠকের আইনজীবি অ্যাড. ননী গোপাল ঘোষ বলেছেন, শালিশ বৈঠক থেকে প্রতিবন্দির জমি ছেড়ে দিতে বলা হলে রুহুল আমিন সে সিদ্ধান্ত অমান্য করেছে।

স্থানীয় একজন শওকত হোসেন চৌধুরী শালিশ বৈঠকের সত্যতা স্বীকার করে বলেছেন,“মাইট ইজ রাইট” অর্থাৎ ‘জোর যার মুল্লুক তার’। পুলিশ তাদের কাছে কিছুই না। পুলিশসহ শালিশরা রুহুল আমিনকে জমি ছেড়ে দিতে বলায় সে শালিশ অমান্য করে আরও দখল বাড়িয়েছে। এবং প্রতিবন্দিকে হুমকি দিয়ে যাচ্ছে।

আলমগীর গাজী অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে বলেছেন, অভিযোগ দায়েরের পর রুহুল আমিন তার বসত ভিটার আরও জমিতে খুঁটি পুতে দখল নিয়েছে এবং ফলমূল কেটে নেয়াসহ নানা ভাবে হুমকি দিচ্ছে। এমতাবস্থায় জীবন বাঁচাতে তাকে পৈত্রিক ভিটা ছেড়ে চলে যাওয়া ছাড়া তার আর কোন উপায় নেই বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

রুহুল আমিন গাজী প্রতিবন্দির বাড়ির জমি দখলের সত্যতা স্বীকার করে বলেছেন, তিনি জমি পাবেন তাই দখল করেছেন। শুধু আলমগীরের জমি নয় তার চাচা নজির হোসেন গাজীর বাড়ি সংলগ্ন জমিও তিনি দখল করেছেন বলে জানিয়েছে। তবে তিনি পরিমাপ করে কোন জমি দখল করেননি।

এ বিষয়ে নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন থানায় শালিশ বৈঠক হওয়ার সত্যতা স্বীকার করে নবধারা কে বলেছেন, মিমাংশা বৈঠকের পর কি হয়েছে তা তিনি জানেন না। কেউ তার কাছে অভিযোগ করেনি। তিনি ঘটনাটির খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

 

নবধারা/বিএস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION