1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

ধানের বীজ ও সার পেলেন কালিয়ার কৃষক

Reporter Name
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৮৫৯ জন নিউজটি পড়েছেন।

 মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে ২৯ জুন (মঙ্গলবার) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নাজমুল হুদার সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন কালিয়া উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ সুবির কুমার বিশ্বাসের তত্ত্বাবধানে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

কৃষিবিদ সুবির কুমার বিশ্বাস নবধারা কে বলেন, ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হলো। এরমধ্যে, ২০০ কৃষকের মাঝে প্রতিজনে ৫ কেজি করে উফসী জাতের ধানের বীজ (ব্রি ধান ৭৫,৮৭), ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয় এবং ৮শত কৃষকের মাঝে প্রতিজনে ২ কেজি করে হাইব্রিড জাতের ধানের বীজ(এ জেড৭০০৬,মুক্তি ১), ২০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয়।

এ হিসেব মতে উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১,হাজার কৃষকের মাঝে মোট ২,৬০০ কেজি ধানের বীজ ও ২৮হাজার কেজি রাসায়নিক সার বিতরণ করা হলো এবং ১৩৩ হেক্টর জমিতে রোপা আমনের চাষে ৩০হাজার ৩৮০ মেঃ টন চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION