1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

গাজীপুর সিটি মেয়র জায়েদা খাতুনের অভিষেক

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯৯ জন নিউজটি পড়েছেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত ও প্রথম নারী মেয়র হিসেবে জায়েদা খাতুনের অভিষেক অনুষ্ঠিত। অভিষেক অনুষ্ঠানটি আজ মঙ্গলবার(১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় গাজীপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত বঙ্গতাজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় বঙ্গতাজ অডিটরিয়ামের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে গাজীপুরের ছয়দানার নিজ বাড়ি থেকে রওনা হন। এ সময় হাজার হাজার নেতাকর্মী মোটর শোভাযাত্রা দিয়ে নবনির্বাচিত সিটি মেয়র জায়েদা খাতুনকে অভিনন্দন জানান।

এছাড়া সড়কের পাশে দাঁড়িয়ে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জায়েদা খাতুনকে অভিনন্দন জানাতে দেখা গেছে। এসময় গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম তার গাড়িতেই ছিলেন। অভিষেক অনুষ্ঠান উপলক্ষ্যে মঙ্গলবার সকাল থেকে গাজীপুর মহানগরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গতাজ অডিটরিয়াম এলাকায় ভিড় জমান। বেলা ১২টার কিছু সময় আগে হাজার মানুষের ভিড় ঠেলে নগর মাতা জায়েদা খাতুন নগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে বঙ্গতাজ অডিটরিয়ামে পৌঁছান। গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী(সিও) যুগ্ম -সচিব এ এস এম শফিউর আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক মেয়র ও বর্তমান মেয়র পুত্র এডভোকেট জাহাঙ্গীর আলম। সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আপনারা মাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। মা-ও বলেছেন তার জীবন বাজী রেখে আপনাদের পাশে থাকবেন, সেবা দেবেন। আপনরা জানেন নির্বাচনী প্রচারণার কাজে টঙ্গীতে গেলে তিনি বার বার বাঁধা ও হামলার শিকার হয়েছেন। তারপরও তিনি থেমে যাননি। জন্মের পর বুদ্ধি হওয়ার পর থেকে আমি সংগঠনের মাধ্যমে জনপ্রতিনিধত্ব করার কাজটি শিখেছি। কেউ শহরের ক্ষতি করবেন না। এ শহর রক্ষার জন্য অনেক চেষ্টা করেছি, কষ্ট করেছি। আবারও প্রয়োজন হলে মায়ের সঙ্গে থেকে এ সিটির জন্য কাজ করবো। ছেলের পর মা মেয়র নির্বাচিত হয়েছেন বিশ্বের কোথাও এমন তথ্য এখনও আমরা পাইনি। গাজীপুরেই জনগণের ভোটে সে রেকর্ড হয়েছে। জনগণ ভোট দিয়ে জায়েদা খাতুনকে বিজয়ী করার মধ্য দিয়ে অন্যায়ের জবাব দিয়েছে।

নগরবাসী উন্নয়নের প্রত্যাশায় যেহেতু ভোট দিয়েছেন সেহেতু জায়েদা খাতুন ও আমি মিলে উন্নয়ণের নতুন মাত্রা আগামীতে উপহার দেব। সে লক্ষ্যেই আমরা প্রস্তুতি নিয়েছি। যেহেতু নগরবাসী ভোট দিয়ে জায়েদা খাতুনকে বিজয়ী করেছে সেহেতু তাদেরকেই অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন নগরবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনারা লক্ষ লক্ষ ভোট দিয়ে আমাকে মেয়র নির্বাচিত করেছেন। আমার আগেও আমার ছেলে জাহাঙ্গীর আলমকে মেয়র পদে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন। এজন্য আমি আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাই। এদিকে নগর মাতাকে বরণ করে নিতে শুভেচ্ছা সম্বলিত বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও আলোকসজ্জা করা হয়েছে নগর ভবনে।

গাজীপুর সিটি নির্বাচনে সারাদেশে ব্যাপক আলোচিত জায়েদা খাতুন মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণের দিনটিকে স্মরণীয় করে রাখতে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের নির্দেশনায় তার বিপুল সংখ্যক কর্মী সমর্থক এবং সিটি করপোরেশনের লোকজন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। নগরীর ৫৭টি ওয়ার্ড থেকে জাহাঙ্গীর আলমের সমর্থক কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ এ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। উল্লেখ্য, গত ২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের মেয়র প্রার্থী এডভোকেট আজমত উল্লাকে হারিয়ে প্রথমবারের মতো সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION