1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

গাজীপুরের ৫টি আসনে ৪৪ প্রার্থীর মনোনয়ন জমা

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ২৭৯ জন নিউজটি পড়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার ৫ জনসহ আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী, অন্যান্য রাজনৈতিক দল ও স্বতন্ত্র থেকে মনোনয়ন জমাদানের শেষদিন পর্যন্ত ৪৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। তবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৫৫ প্রার্থী। এদের মধ্যে ১১ জন মনোনয়ন জমা দেননি।

গাজীপুরের জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কা্র্যালয় সূত্রে জানা গেছে, গাজীপুর-১ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৩ জন। এদের মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন ৯ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, জাতীয় পার্টর এম এম নিয়াজ উদ্দিন, তৃণমূল বিএনপির মো. আব্দুল জব্বার সরকার, স্বতন্ত্র প্রার্থী চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মো. সফিকুল ইসলাম, জাকের পার্টির মো: মানিক সরকার, জাতীয় পার্টির আল আমিন।

গাজীপুর-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১২ জন। এদের মধ্যে জমা দিয়েছেন ১০ জন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, জাতীয় পার্টির মো: জয়নাল আবেদীন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত গাজীপুর গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মো. সাইফুল ইসলাম, জাকের পার্টির প্রার্থী রিনা রহমান, ন্যাশনাল পিপলস পার্টির কাজী হাসিবুর রহমান রাব্বী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ডা: সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার, স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন, বাংলাদেশ সুপ্রিম পার্টির এস এম জাহাঙ্গীর আলম, ইসলামী ফ্রৃন্ট বাংলাদেশের মো: আমির হোসাইন ও বাংলাদেশ কংগ্রেস পার্টির রেহানা আক্তার রিনা ।

গাজীপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১০ জন। এদের মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন ৮ জন। জমাদানকারীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, সংরক্ষিত নারী আসনের এমপি, প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য এডভোকেট রহমত আলীর কন্যা রুমানা আলী টুসি, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, কৃষক-শ্রমিক-জনতা লীগের জেলার সভাপতি আব্দুর রহমান, জাসদের জেলার সাধারণ সম্পাদক মো. জহিরুল হক মন্ডল বাচ্চু, জাকের পার্টির প্রার্থী মো. আলাউদ্দিন, তরিকত ফেডারেশনের জয়নাল আবেদীন, জাতীয় পার্টির এফ এম সাইফুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী এ কে এম সাখাওয়াত হোসেন খান।

গাজীপুর–৪ আসন থেকে ৮ জন মনোনয়ন সংগ্রহ করলেও মনোনয়ন জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বাংলাদেশ সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের কন্যা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সাংসদ সিমিন হোসেন (রিমি), আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত- তাজউদ্দীন আহমেদের ভাগিনা ও কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ, জাকের পার্টি প্রার্থী জুয়েল কবির, স্বতন্ত্র প্রার্থী সামসুল হক, জাতীয় পার্টির সামসুদ্দিন খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মাসুদ চৌধুরী ও বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) র প্রার্থী এ্যাড. সারোয়ার ই কায়নাত, বাংলাদেশ কংগ্রেস পার্টির আব্দুর রউফ খান।

গাজীপুর-৫ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১০ জন। এদের মধ্যে জমা দিয়েছেন ৯ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, কেন্দ্রীয় আওয়ামীলীগের মহিলা বিষযক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী সাবেক ডাকসুর ভিপি, সা্বেক সংসদ সদস্য আখতার উজ্জামান, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী সাংবাদিক আল-আমিন দেওয়ান, বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী (তৃতীয় লিঙ্গ) উর্মি, গণফোরামের প্রার্থী মো. সোহেল মিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ, জাকের পার্টির এস এম মনিরুজ্জামান ও স্বতন্ত্র প্রার্থী মো: আমজাদ হোসেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। ৫ জানুয়ারি প্রচার শেষ করে ৭ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে। গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা হলো ২৬ লাখ ১৩ হাজার ৬২৯ জন। মোট ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি ক্যাপশন- বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন প্রাপ্ত গাজীপুর ১থেকে ৫ পর্যন্ত পর্যায়ক্রমে সংসদীয় আসনের প্রার্থীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION