1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

দুমকিতে ঘূর্ণীঝড়ে লন্ডভন্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

দুমকী প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ২৭১ জন নিউজটি পড়েছেন।

দুমকি(পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর দুমকিতে আকস্মিক ঘূর্ণীঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের তান্ডবে পল্লীবিদ্যুৎ সঞ্চালন লাইনের খুটি ভেঙ্গে উপড়ে ও তারছিড়ে লন্ডভন্ড হয়েছে।

 

 

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া প্রচন্ড বেগের আকস্মিক ঝড়ে দক্ষিণ পাংগাসিয়া ৫ নং ওয়ার্ড জব্বার শিকদার, জসিম শিকদার , ৮ নং ওয়ার্ড কবির প্যাদা,৯ নং ওয়ার্ড মুন্সিবাড়ি জামে মসজিদ,বাঁশবুনিয়ার নুর ইসলাম মৃধা, নলদোয়ানীর আঃ কাদের হাং ও চরবয়েড়ায় মফিজ উদ্দিন, শ্রীরামপুরের সেলিম হাওলাদারের বসতঃঘরসহ বিভিন্ন এলাকায় শতাধিক ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানের ছাউনী উড়ে ও গছচাপা পড়াসহ ব্যাপক ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে। ঝড়ের তান্ডবে জলিশা কদমতলা কলেজের ছাউনী উড়িয়ে নিয়ে গেছে, এল.এ এম কলেজের টিনশেড অংশ বিধস্ত হয়েছে।

 

এছাড়া গাছপালা কলা বাগান, রবি ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের তান্ডবে বিভিন্ন স্থানে পল্লীবিদ্যুৎ এর খুটি ভেঙে ও উপড়ে তার ছিড়ে লন্ডভন্ড হয়ে গেছে। রাজাখালী, মুরাদিয়া, আংগারিয়া ও পাঙ্গাশিয়া, লেবুখালী অন্ততঃ শতাধিক স্পটে্ তার ছিড়েছে, ৪০টি পয়েন্টে মেইন লাইনের ওপরে গাছ পরে থাকার খবর পাওয়া গেছে। ঝড়ের পড়ে বিদ্যুৎ কর্মীরা সব জনবল নিয়ে মাঠে নেমে কাজ শুরু করলেও কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে তা বলা যাচ্ছে না।

 

 

পাঙ্গাসিয়ার চেয়ারম্যান নজরুল ইসলাম গাজী বলেন আমার ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডের ঘরবাড়ির ব্যাপক ভেঙে গেছে ।

মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান সিকদার বলেন, ঝড়ে তার ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডে কিছু ঘরবাড়ির ক্ষয় ক্ষতির খবর পেয়েছি। সরেজমিন দেখে ক্ষয় ক্ষতি নিরুপণ তালিকা করা হবে। পটুয়াখালী পল্লী বিদ্যুতের সাব-জোনাল দুমকি অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার মোঃ বাবুল খান বলেছেন ব্যাগ বোনের খুঁটিসহ পাঁচটি ইউনিয়নের শতাধিক স্পটের তারছিরা আছে।

 

 

 

দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন মাহমুদ বলেন, ঝড়ের পর পরই বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের ক্ষয়ক্ষতি নিরুপণের নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION