1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

জাপানে শিক্ষা সফরে যাচ্ছে নড়াইলের ৬ জন শিক্ষার্থী 

এস এম শরিফুল ইসলাম নড়াইল 
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৬৬ জন নিউজটি পড়েছেন।

নড়াইল প্রতিনিধি

জাপান ও বাংলাদেশী দুই বন্ধুর চেষ্টায় নড়াইলের প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠিত‘এমদাদ-হনজো আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়’এর ৬ শিক্ষার্থী শিক্ষা সফরে সুর্যোদয়ের দেশ জাপানে যাচ্ছে। ৯ মে থেকে ১৭ মে পর্যন্ত তারা জাপানে অবস্থান করবেন।

 

সৌভাগ্যবান এসব শিক্ষার্থী হলেন ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর সৈয়দা রাইসা, মুসলিমা জাহান তুলি, নবম শ্রেণীর সৈয়দা আতিফা রহমান, মোসাঃ রুকাইয়া শেখ জেরিন, সৈয়দা তাসনিয়া খানম ও অষ্টম শ্রেণীর মোসাঃ সিনথিয়া। শিক্ষার্থীদের সাথে যাচ্ছেন এমদাদ-হনজো আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়য়ের প্রতিষ্ঠাতা সভাপতি ড. সৈয়দ এমদাদুল হক(পিএইচডি) ও বিদ্যালয়ের শিক্ষিকা মোসাঃ মৌসুমী খানম।

 

৯ মে বিকালে হযরত শাহ্জালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশ্যে রওনা দিবে। শিক্ষা সফরের খরচ বহন করছেন জাপানী বন্ধু জাপানের বিশিষ্ট ব্যবসায়ী মি. রিউসুকে হন্জো। জাপানে অবস্থানকালে এসব শিক্ষার্থীরা জাপানে টোকিও এবং কিয়োটা সিটিতে যাবে। এসময় টোকিও ইউনিভার্সিটি ও কিয়োটা ইউনিভার্সিটি ঘুরে দেখবে। এছাড়াও জাপানের বিভিন্ন দর্শনী স্থান ঘুরে দেখবে।

 

গ্রামের একটি বিদ্যালয় হতে জাপানে যাওয়ার সুযোগ পেয়ে ভীষণ খুশি এসব শিক্ষার্থীরা। দশম শ্রেণীর শিক্ষার্থী সৈয়দা রাইসা বলেন, ‘জাপানে যেতে পারবো কখনো ভাবি নাই। সুর্যোদয়ের দেশ জাপান সম্পর্কে বইয়ে অনেক কিছু পড়েছি। সেই দেশের যাবার সৌভাগ্য হয়েছে। জীবনে এমন সুযোগ পেয়ে অনেক খুশি।

 

ড. সৈয়দ এমদাদুল হক (পিএইচডি) বলেন, এই বিদ্যালয়টি জাপানের অর্থায়নে পরিচালিত হওয়ায় জাপানী বন্ধু মি. রিউসুকে হন্জো শিক্ষা সফরের সার্বিক আর্থিক সহযোগিতা প্রদান করেন। বাংলাদেশ এবং জাপানের মধ্যকার বন্ধনকে আরো দৃঢ় করা, উভয় দেশের রীতি নীতি সম্পর্কে ধারণার বহিঃপ্রকাশ এই শিক্ষা সফরের মুল উদ্দেশ্য।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION