1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

কোটা সংস্কার আন্দোলনে উত্তাল গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি

আহাদুল ইসলাম জয়, বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ১১৯ জন নিউজটি পড়েছেন।

আহাদুল ইসলাম জয়, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ৪ দফা দাবি আদায়ে অবস্থান কর্মসূচি ও সড়ক অবরোধ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার বেলা ২ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঘোনাপাড়া- গোপালগঞ্জ সড়কে তারা এই কর্মসূচী পালন করেন।এতে সাময়িক সময়ের জন্য যানজট সৃষ্টি হয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। তাদের ৪ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, ২০১৮ সালে ঘোষিত সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল , এই লক্ষ্যে কমিশন গঠন করে দ্রুত সময়ের মধ্যে সরকারি চাকরিতে পিছিয়ে পরা অনগ্রসর জনগোষ্ঠী ব্যাতীত অযৌক্তিক ও বৈষম্য মূলক কোটা বাতিলকরণ , সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ।

এ সময় অর্থ সহস্রাধিক শিক্ষার্থীরা এই দাবি আদায়ের লক্ষ্যে ব্যানার ও পোস্টার প্রদর্শন করে ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা না মেধা,মেধা, মেধা’ ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মুক্তিযুদ্ধের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, সহ কোটা বিরোধী বিভিন্ন ধরনের কোটাবিরোধী স্লোগান দিতে থাকেন। আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী স্থপত্য বিভাগের শিক্ষার্থী হানিফ সরকার বলেন, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই হতে পারে না। এদেশের মুক্তিযোদ্ধারা বৈষম্যের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। স্বাধীন দেশে বৈষম্যহীন চাকরির পরিবেশ তৈরি করে মেধাবীদের মেধার মূল্যায়ন করা হোক।আমাদের এ দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাব।আমরা চাই কোটামুক্ত মেধাবীদের নেতৃত্বে বাংলাদেশ গড়ে উঠুক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION