1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে উপচার্য ও উপ- উপচার্যের পদত্যাগ

আহাদুল ইসলাম জয়, বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ১০৩ জন নিউজটি পড়েছেন।

আহাদুল ইসলাম জয়, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) উপাচার্য এবং উপ-উপাচার্য। উভয়ের পদত্যাগে বিজয় মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার(২০আগস্ট) বিকেল ৩ঘটিকায় পদত্যাগ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর লিখিত দরখাস্তের মাধ্যমে পদত্যাগ করেন উপ-উপাচার্য। পদত্যাগ পত্রে তিনি ব্যক্তিগত কারন দেখিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেন।  এরপর বিকেল সাড়ে ৪ঘটিকায় পদত্যাগ করেন উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

 

শনিবার এক সংবাদ সম্মেলনে ১৫দফা দাবি করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দ্বিতীয় দফায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম, বাংলা বিভাগের শিক্ষক জাকিয়া সুলতানা মুক্তা, সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলাম হীরার  পদত্যাগ/চাকুরীচ্যুত করার দাবি জানায়।

 

এছাড়া বায়োটেকনোলজি এন্ড জেনিটিক ইঞ্জিনিয়ারিং  বিভাগের শিক্ষক এমদাদুল হক সোহাগ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষক সোলাইমান হোসেন মিন্টু এবং প্রশাসনিক কর্মকর্তা শেখ তারেক কে বহিষ্কার করার দাবি জানায়।  সরেজমিনে দেখা যায়, বেলা ১২টা থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে। এরপর উপাচার্য এবং উপ-উপাচার্যের স্বেচ্ছায় পদত্যাগের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। দুপুর ২ঘটিকার পর কয়েক শতাধিক শিক্ষার্থী প্রথমে উপ-উপাচার্যের কক্ষ ঘেরাও করে। এসময তারা উপ-উপাচার্যের স্বেচ্ছায় পদত্যাগের দাবি জানায়।

 

শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করতে বাধ্য হন উপাচার্য এবং উপ-উপাচার্য। উপাচার্য এবং উপ-উপাচার্যের পদত্যাগে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২০২০-২১শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুল ইসলাম বলেন, আমরা লেজুরভিত্তিক কোনো রাজনৈতিক দলের প্রশাসন চাইনা। আমরা নিরপেক্ষ প্রশাসন চাই।  যারা সবসময় আমাদেরকে সহযোগিতা করবে। শিক্ষার্থীদের পাশে থাকবে। পদ হারানের ভয়ে নিজের দায়িত্ব ভুলে যাবে, এমন প্রশাসন আমরা চাইনি। আমরা নতুন করে একটি নিরপেক্ষ প্রশাসন দাবি করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION