1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

কম দামে জ্বালানি তেল বিক্রি শুরু

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭৬ জন নিউজটি পড়েছেন।

নবধারা ডেস্ক

দেশের বাজারে জ্বালানি তেল, অর্থাৎ ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনের দাম কমানো হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১ টাকা ২৫ পয়সা এবং পেট্রোল ও অকটেনের দাম ৬ টাকা করে কমেছে। আজ (১ সেপ্টেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে। শনিবার (৩১ আগস্ট) জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

এতে বলা হয়, বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের ধারাবাহিকতায় ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের বর্তমান বিক্রয়মূল্য লিটারপ্রতি ১০৬ দশমিক ৭৫ টাকা থেকে ১ দশমিক ২৫ টাকা কমিয়ে ডিজেল ১০৫ দশমিক ৫০ টাকা ও কেরোসিন ১০৫ দশমিক ৫০ টাকা করা হয়েছে। একইসঙ্গে পেট্রলের বর্তমান মূল্য ১২৭ টাকা থেকে ছয় টাকা কমিয়ে ১২১ টাকা এবং অকটেনের মূল্য ১৩১ টাকা থেকে ছয় টাকা কমিয়ে ১২৫ টাকা পুনর্নির্ধারণ বা সমন্বয় করা হয়েছে।

নতুন দামে জ্বালানী নিতে আসা ক্রেতারা জানান, জ্বালানি তেলের দাম কমায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে কিছুটা সাশ্রয় হবে। ডিজেল, পেট্রোল ও অকটেনের দাম কিছুটা কমায় স্বস্তি প্রকাশ করেন তারা। তবে এটি সাধারণ মানুষের জন্য আরও সাশ্রয় করার দাবি জানান তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION