1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি অনির্দিষ্টকালের জন্য স্থগিত

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৭ জন নিউজটি পড়েছেন।

নবধারা ডেস্ক:

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞানপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চতুর্থ ধাপের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। স্থগিত এ পরীক্ষা কবে থেকে শুরু হবে তা বলা হয়নি। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) গুচ্ছ ভর্তিতে অনিয়মের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি (ইউজিসি) কমিশনকে নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। এ নিয়ে কাজও শুরু করেছে তদারককারী সংস্থাটি। তারপরই চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিলো গুচ্ছ ভর্তি কমিটি।

 

গুচ্ছ ভর্তি কমিটির বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পরামর্শক্রমে চতুর্থ পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আপাতত স্থগিত করা হলো।

 

গুচ্ছের সর্বশেষ মাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ হয়েছে মঙ্গলবার (৩ সেপ্টেস্বর)। এর আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, প্রয়োজনে যেকোনো ধরনের মাইগ্রেশন স্টপ ৩ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে অবশ্যই সম্পন্ন করতে হবে।

 

৩ তারিখের পর চতুর্থপর্যায়ের প্রাথমিক ভর্তি শুরু হবে। তবে নতুন বিজ্ঞপ্তিতে চতুর্থ ধাপের ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হলো। ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য সব তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

এদিকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়ম তদন্তে কমিটি গঠন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ কমিটিকে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব রোখছানা বেগমের সই করা এক এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION