1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে কচুয়ায় ভুমিহীন ১৭টি পরিবার ২য় ধাপে পাচ্ছে জমি ও পাকা ঘর

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৮০৯ জন নিউজটি পড়েছেন।

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধিঃ

বাগেরহাটের  জেলা প্রশাসক ভুমিহীন, গৃহহীনদের জন্য কচুয়ায় পাকা ঘর ণির্মান কাজ পরিদর্শনে এসে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে গরীব,অসহায়,দুস্থ্য, ভুমিহীন, গৃহহীন ১৭টি পরিবার পাচ্ছেন প্রধান মন্ত্রীর উপহার সরুপ জমি ও পাকা ঘর। দীর্ঘদিন ধরে এসব পরিবার জমি ও ঘর বাড়ির অভাবে পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন যাপন করতো। এখন তারা নতুন ঘর ও জমি পেয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ক উদ্বোধনী অনুষ্ঠানের পুর্বে জেলা প্রশাসক বাগেরহাট মুহাম্মদ আজিজুর রহমান ঘর পরিদর্শন অনুষ্ঠানে বৃহষ্পতিবার বিকাল ৩ টায় কচুয়ার এই সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে সারা দেশে অর্থাৎ ৪৯২টি উপজেলার ভুমিহীন দরিদ্র আশ্রয়হীন পরিবারের জন্য ১ লক্ষ নিরাপদ আবাসন প্রকল্প নির্মানের পরিকল্পনা নিয়েছেন। এরই ধারা বাহিকতায় ২য় ধাপে কচুয়া উপজেলার ২টি ইউনিয়নে ১৭ টি পাকা ঘর নির্মনের কাজ শেষ হয়েছে। আর এটি হলো বাধাল ইউনিয়নে রঘুদত্তকাঠী গ্রামে ও রাড়িপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামে এই ১৭টি পাকাঘর নির্মান করা হয়েছে। তিনি আরও বলেন, আমরা কচুয়ার প্রতিটি ইউনিয়নে এভাবে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে প্রায় ১ শত জনকে জমি ও ঘর করে দিব।

কচুয়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল আমাদের প্রতিনিধিকে জানান যে, সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গোজার ঠায় হিসেবে টেকসই বাড়িঘর নির্মান করার উদ্যোগ নিয়েছেন। এরই আলোকে মুজিব শতবর্ষে ২য় ধাপে ১৭ টি পরিবার নতুন পাকা ঘর পাচ্ছেন। পরিবার প্রতি পাকা ঘর ব্যাবদ ব্যায় ধরা হয়েছে প্রায় ১ লক্ষ ৯০ হাজার টাকা। এইসব বাড়ির নির্মান কাজ শেষ। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘরের উদ্বোধন করবেন। এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: শাহীনুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো: আনিসুজ্জামান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুমার কুন্ডু, বাধাল ইউনিয়ন চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ সহ কচুয়ার সাংবাদিকবৃন্দ।

এব্যাপারে কচুয়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল নবধারা কে বলেন, আগামী ২০জুন প্রধানমন্ত্রী জসনেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারা দেশে একযোগে এসব ঘরের উদ্ভোধন করবেন। আমরা ইতি মধ্যে এসকল ভুমিহীন ও গৃহহীন ঘরের  মালিকদের নিজ নিজ নামে সম্পুর্ন সরকারি খরচে গত ১৭ জানুয়ারী দলিল সু সম্পন্ন করে দিয়েছি । পর্যায়ক্রমে আরও প্রায় ১শত ভুমিহীন ও গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এভাবেই সম্পুর্ন সরকারি খরচায়  জমি ও পাকাঘর  প্রদান করবেন। সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গোজার ঠায় হিসেবে টেকসই বাড়িঘর নির্মান করার উদ্যোগ নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION