1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে কঠোর অবস্থানে প্রশাসন

Reporter Name
  • প্রকাশিতঃ শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৯১৫ জন নিউজটি পড়েছেন।

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি:

কচুয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। এখানে আইন-শৃংখলা রক্ষার দায়িত্বে সার্বক্ষনিক টহল দিবে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী।

কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা হিমাংশু প্রকাশ বিশ্বাস জানান, কচুয়ার সাতটি ইউনিয়নের নির্বাচনী তফশীল ঘোষণার পরে কচুয়া সদরে একজন প্রার্থী মারা গেছেন, তাই সেখানে পুন: তফশীল ঘোষনার পরে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকী ছয়টি ইউনিয়নের মধ্যে গজালিয়া,গোপালপুর,রাড়িপাড়া ও বাধাল ৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয় এবং ধোপাখালী ও মঘিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদ সহ ছয়টি ইউনিয়নেই সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা হিমাংশু প্রকাশ বিশ্বাস আমাদের প্রতিনিধিকে আরও জানান যে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ৪ জন চেয়ারম্যান হলো ১নং ইউনিয়ন গজালিয়ায় নৌকার প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন,গজালিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন, গোপালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এসএম আবু বক্কার সিদ্দীক, রাড়িপাড়া ইউনিয়নের মহিলা আওয়ামী যুবলীগ সভাপতি নাজমা আক্তার, বাধাল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ।

আর যে ২টি ইউনিয়নে চেয়াম্যারম্যান পদে নির্বাচন হচ্ছে তা হলো ধোপাখালী ইউনিয়ন ও মঘিয়া ইউনিয়ন পরিষদ। ধোপাখালীতে নৌকার প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দিতা করছেন ধোপাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সেখ মকবুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন আওয়ামীলীগ নেতা মোঃ শহিদুল ইসলাম,(প্রতীক-আনারস) যুবলীগ সদস্য মোঃ মাসুদ রানা লালন (প্রতীক-ঘোড়া)।
মঘিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন মঘিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এ্যাডঃ পঙ্কজ কান্তি অধিকারী, সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল করিম।তবে সাবেক চেয়ারম্যান মাওলা; মঞ্জুরুল করিম কচুয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তার প্রার্থীতা প্রথ্যাহার করেন এবং একই সাথে আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী (নৌকা) এ্যাড: পঙ্কজ কান্তি অধিকারীকে সমর্থন দিয়েছেন। সরকারি ভাবে প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহারের আইন না থাকায় মঘিয়া ইউনিয়নে ও চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
উল্লেখ্য কচুয়ায় উপজেলায় মোট ভোটার ৮৩,৪৮৮ জন এর মধ্যে পুরুষ -৪১,৭৯১জন,মহিলা -৪১,৬৯৭জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION