1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরে কচুয়ার ২টি ট্রলার ঘুর্নিঝড়ের কবলে পড়ে ৫ জেলে নিখোঁজ, ৩ জেলের মরদেহ উদ্ধার

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৮০ জন নিউজটি পড়েছেন।

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধিঃ

সম্প্রতি বঙ্গোপ সাগরে কচুয়ার ২টি ট্রলার ঘুর্নিঝরের কবলে পড়ে ৫জন জেলে নিখোঁজ রয়েছেন, ৩ জন জেলের মৃত লাঁশ উদ্ধার হয়েছে এবং ঝড়ের কবলিত ২টি ট্রলারের ২০ জন জেলে এসময় জীবিত উদ্ধার হয়।

আজ ৮ ফোব্রুয়ারী ট্রলার ডুবির ৪দিন অতিবাহিত হলেও কচুয়ার ট্রলারের নিখোঁজ থাকা ৫ জেলের এখনো কোন সন্ধান মেলেনি। কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা সরোয়ার ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ মো: সাইফুল ইসলাম এই খবর পেয়ে নিখোঁজ জেলেদের পরিবাবের কাছে যান, তাদের শান্তনা দেন ও জরুরী খাবার পরিবেশনের জন্য অত্র ইউনিয়ন চেয়ারম্যান সেখ মো: মকবুল হোসেনকে নির্দেশ দেন। গতকাল সোমবার দুপুরে কচুযা উপজেলার ধোপাখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বর মো: লোকমান হোসেন আমাদের প্রতিনিধিকে জানান যে, গত ৩১ জানুয়ারী আমাদের কচুয়া উপজেলা থেকে এফভি মায়ের দোয়া ও বাবা মোয়ের দোয়া নামে ২টি ট্রলার ( প্রতি ট্রলারে ১৪ জন করে) মোট ২৮জন জেলে নিয়ে বঙ্গোপ সাগরে মাছ ধরতে যায় । গত ৪ ফ্রেব্রæয়ারী শুক্রবার বঙ্গোপসাগরে কচুয়া ট্রলার দুটি ঝড়ের কবলে পড়ে ঢুবে যায়। অনেক খোঁজা খুঁজির পড়ে ট্রলার ২টি সহ ২০জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। বাকী ৩ জন জেলেকে মৃত উদ্ধার করা গেলে ও বাকী আর ও ৫ জেলের এখন পর্যন্ত কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ জেলেরা হলো :১/ রুহুল হাওলাদার(৪৫)পিতা-উকিল উদ্দিন হাওলাদার, ২/ আবু বক্কার মোল্লা(৩৫)পিতা-রাজা আলী মোল্লা,৩/বাবুল হাওলাদার(৩০)পিতা-সাহা আলী হাওলাদার, সর্বসাাং- বগা, ইউপি-ধোপাখালী, ৪/ শহীদুল মল্লিক(৪৫)পিতা- সৈয়াদ আলী মল্লিক,৫/মহিদ মোল্লা (৪৫)পিতা-ইউসুফ আলী মোল্লা,সর্ব সাং-ভাষা, ইউপি-ধোপাখালী,কচুয়া।

উল্লেখ্য গত ৪ ফ্রেব্রæয়ারী শুক্রবার বঙ্গোপসাগরে কচুয়ার ট্রলার দুটি ঝড়ের কবলে পড়ে ঢুবে গেলেও গত ৬ ফেব্রুয়ারী নিখোঁজ ২জন জেলের লাশ ও গত ৭ ফেব্রæয়ারী নিখোঁজ ১জন জেলের লাশ উদ্ধার হয়। উদ্ধারকৃত মৃত জেলেরা হলো – –মামুন সেখ-(৪২)পিতা –আনোয়ার সেখ, গ্রাম-কালীগঞ্জ,ইউপি-সন্তোসপুর, চিতলমারী। ২/ইয়াকুব বাওয়ালী(২৫)পিতা-সোনামদ্দিন বাওয়ালী, গ্রাম-ভাষা, ইউপি -ধোপাখালী,কচুয়া।৩/ আণোয়ার হাওলাদার(৫৫)পিতা-সৈয়াদ হাওলাদার, সাং-বড় আন্ধার মানিক, মঘিয়া। নিখোঁজ জেলেদের লাশ উদ্ধার করে , নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে দাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION