1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

ফরিদপুরের নগরকান্দার ঐতিহ্যবাহী স্কুল এমএন একাডেমির নাম এখন মহেন্দ্র নারায়ণ একাডেমি

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৪১৮ জন নিউজটি পড়েছেন।

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরে নগরকান্দার শত বছরের ঐতিহ্যবাহী স্কুল এমএন একাডেমির নাম এখন থেকে মহেন্দ্র নারায়ণ একাডেমি হিসাবে পরিচিত হবে। সরকারের নির্বাহী আদেশে এমএন একাডেমির পূর্ণ নাম “মহেন্দ্র নারায়ণ একাডেমি” হিসেবে পূর্ণতা পেলো।

শুধু নগরকান্দা এমএন একাডেমি নয়, সারা দেশের সংক্ষিপ্ত নামের স্কুল সমূহের পূর্ণ নাম লিপিবদ্ধ করে শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে সরকারের এ পদক্ষেপ দেশবাসীর কাছে সমাদৃত হয়েছে।

নগরকান্দা সরকারি এমএন একাডেমির পুরনো দলিল দস্তাবেজ থেকে জানা যায়, স্কুলের মূল নামটি “মহেন্দ্র নারায়ণ একাডেমি” হলেও কালের বিবর্তনে সংক্ষিপ্ত আকারে এমএন একাডেমি লেখা হতো।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের ৩৭.০২.০০০০.১০১.৯৭.০০১.২১.১৯৭ তাং ২৮ সেপ্টেম্বর ২০২১ ইং এর স্বারক মূলে শিক্ষা প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত নামের পরিবর্তে পূর্ণ নাম ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তীতে গত ২৮/২/২০২২ ইং তারিখে ৩৭.০২.০০০.১০৩.৯৯.২৩.২০২০.১৯৯ নং স্বারকে দ্বিতীয় তাগিদ পত্র দেয়া হয় এবং সর্ব ক্ষেত্রে সংক্ষিপ্ত নামের স্থলে পূর্ণ নাম ব্যবহার নিশ্চিত করতে ৩০/৩/২০২২ ইং তারিখের মধ্যে অধিদপ্তরকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়।
যথাসময়ে পূর্ণ নাম ব্যবহার না করায় গত ৩০/৩/২০২২ ইং তারিখে পুনরায় ৩৭.০২.০০০০.১০৫.৯৯.০০৫.১৮.৯৯৯ নং স্বারকে স্কুল কর্তৃপক্ষকে চুড়ান্ত নির্দেশনা প্রদান করা হয়। ৩/৪/২০২২ ইং তারিখের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্যাড, মূল গেইট সহ অন্যান্য জায়গায় শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নাম লিখতে বলা হয়।

নির্দিষ্ট তারিখের মধ্যে সংক্ষিপ্ত নামের স্থলে পূর্ণ নাম লিখতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট স্কুলের এমপিও ভূক্তি বাতিলসহ সকল সুযোগ সুবিধা বাতিল করা হবে বলে জানা গেছে। আর সে আলোকেই নগরকান্দা এমএন একাডেমির স্থলে এখন থেকে পূর্ণ নাম মহেন্দ্র নারায়ণ একাডেমি নামে প্রচলন শুরু হলো।
উল্লেখ্য যে, সারা দেশের যে সমস্ত এলাকায় সংক্ষিপ্ত নামের স্কুল রয়েছে তার সব স্কুল সমূহকে পূর্ণ নাম ব্যবহারের নির্দেশনা দিয়েছে সরকার। আর সে আলোকেই এখন থেকে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে সংক্ষিপ্ত নামের স্থলে পূর্ণ নাম ব্যবহার শুরু হলো।এ ব্যাপারে সরকারি নগরকান্দা মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক বেলায়েত হোসেন মিয়া আমাকে  জানান, সরকারের নির্দেশনা যথাযথ বাস্তবায়ন করতেই এমএন একাডেমির পূর্ণ নাম মহেন্দ্র নারায়ণ একাডেমি করা হয়েছে। আমি ইতোমধ্যে সর্বত্রই মহেন্দ্র নারায়ণ একাডেমি নাম করণ করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION