1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

কালিয়াতে ভ্রাম্যমান আদালতের অভিযানে অতিরিক্ত ভাড়া না নেওয়ার নির্দেশনা, কঠোর দন্ডের হুশিয়ারী

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ২৫৯ জন নিউজটি পড়েছেন।

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার কাঞ্চনপুর ও বারইপাড়া খেয়াঘাটের মাঝিদের অতিরিক্ত ভাড়া না নেওয়ার নির্দেশনা দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জহুরুল ইসলাম। নির্দেশনা অম্যান্য করলে কঠোর আইনের আওতায় আনা হবে বলে তিনি হুশিয়ার করে দেন।

২৫ এপ্রিল (সোমবার) দুপুর সাড়ে ১২টার দিকে অভিযানে ঘাট মাঝি, যাত্রি ও সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এ কথা বলেন। এ সময় অতিরিক্ত ভাড়া নেওয়া যাত্রিদের টাকা তাৎক্ষনিক ফিরিয়ে দিতে বাধ্য করেন নর্বিাহী ম্যাজিষ্ট্রেট। টাকা ফেরত পেয়ে সাধারণ যাত্রীরা খুব খুশী হয়ে কৃতজ্ঞতা স্বীকার করে বলেন, প্রতিটি ঘাটে বার বার এ ধরণের অভিযান হলে জনদুর্ভোগ কমে যেত। এ ছাড়া উপস্থিত সকলের সামনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঝিদের সাথে ঘাট মালিকের সমস্যার কথা শোনেন এবং মাঝিদের চাহিদা মোতাবেক ঘাট মালিককে প্রতিদিন ৪ হাজার টাকা পরিশোধ করলে মোটরসাইকেল ১০ টাকা ও জনপ্রতি ৫ টাকা হারে ভাড়া নিতে পারবে জানালে তিনি তাদের মতামতকে গুরুত্ত্ব দিয়ে বলেন, আজ থেকে ঘাট মালিককে ওই টাকাই দিবেন, আর তিনি নিতে অস্বীকৃতি জানালে কিংবা আপনাদের ওপর জুলুম করলে ঘাট মালিকদের কোন টাকা দিবেন না, সরাসরি আমাদের জানাবেন। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো এবং ওই টাকা সরকারী কোষাগারে দিয়ে দেব।

তবে ভাড়া অতিরিক্ত নেওয়ার কোন সুযোগ নেই বলে জানালেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম। এদিকে কঠোর হুশিয়ারীর পরেও অতিরিক্ত ভাড়া নেওয়ায় অভিযোগে কাঞ্চনপুর ঘাটের মাঝি এবং একই গ্রামের হাই মোল্যার ছেলে শান্ত মোল্যা(২৮) কে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪৮ ধরায় ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য যে, চলতি মাসের ১৯ তারিখে সাধারণ যাত্রীদের ভোগান্তি নিয়ে কালিয়া খেয়া পারাপারে অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য ঘাট মালিকদের দায়ি করে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশিত হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। তারই প্রেক্ষিতে আজকের এই ভ্রাম্যমান আদালতের অভিযান। উপজেলার প্রতিটি খেয়াঘাটে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION