1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

লোহাগড়ায় সাম্প্রদায়িক হামলায় সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ দিঘলিয়ার সাহাপাড়ায় ক্ষতিগ্রস্থ পরিবার ও মন্দির পরিদর্শনে -বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায়

শরিফুল ইসলাম, নড়াইল
  • প্রকাশিতঃ শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ২৩০ জন নিউজটি পড়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী বলেন, বর্তমান সরকারের আমলে হিন্দু সম্প্রদায়ের মানুষ নিরাপদ নয়। সরকার ও প্রশাসন সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ সরকারের আমলে দেশে একের পর এক সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের ওপর হামলা হচ্ছে, যার একটিরও সুষ্ঠু বিচার হয়নি। উপস্থিত হিন্দু সম্প্রদায়ের লোকজনদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা মোতাবেক বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ হামলার বিষয়টি তদন্ত করতে এখানে এসেছেন। আমরা এ ধরনের হামলার নিন্দা জানাই এবং ঘটনার সাথে প্রকৃত জড়িতদের বিচারের দাবী জানাই।

গতকাল শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার রাধা গোবিন্দ মন্দিরে উপস্থিত হিন্দু সম্প্রদায় ও স্থানীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা এমপি, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলন্দু দাস অপু, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার ক্ন্ডুু, কেন্দ্রীয় কমিটির সদস্য নিপূন রায় চৌধুরী, ও কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ ফাহিমা নাসরিন মুন্নি। ব্যারিষ্টার রুমিন ফারহানা এমপি বলেন, দিঘলিয়ায় হিন্দুদের বসতবাড়ি, দোকান ও মন্দির ভাংচুর করা হয়েছে। এ ধরনের ঘটনা রামু, কুমিল্লা,পাবনা, নাসিরনগরে আগেও ঘটেছে। যদি একটি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার হতো, তাহলে নড়াইলে এ হামলা হতো না। সরকার মনে করে যদি হিন্দু সম্প্রদায়ের লোকেরা এ দেশে থাকে তাহলে তাদের ভোট পাওয়া যাবে, আর যদি ভয়ে তারা দেশ ত্যাগ করে তাহলে তাদের জমি দখল করা যাবে। পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, অজ্ঞাতনামা আসামী দিয়ে বিরোধী দলকে দমন করার চেষ্টা করবেন না।

এ সময় আরও উপস্থিত ছিলেন নড়াইল জেলা বিএপির সভাপতি জাহাঙ্গীর আলম বিশ্বাস, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, সহ সভাপতি জুলফিকার আলী মন্ডল, এ কে আকরামুজ্জামান মিলু যুগ্ম সাধারন সম্পাদক আলী হাসান, লোহাগড়া উপজেলা বিএনপির নেতা এস এম আবু হায়াত সাবু প্রমুখ। সভা শেষে ক্ষতিগ্রস্থ মন্দির সংস্কার ও ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন। উল্লেখ্য, গত ১৫ জুলাই উপজেলার দিঘলিয়ায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে পোষ্ট দেয়ার অভিযোগে স্থানীয় বিক্ষুদ্ধ লোকজন হিন্দুদের বাড়ি , বাজারের দোকান ও চারটি পূজামন্ডপ ভাংচুর করে এবং একটি বাড়ি ও একটি মন্দিরে আগুন ধরিয়ে দেয়।

লোহাগড়ার থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন বলেন,শুক্রবার পর্যন্ত মোট ১০ জনকে আটক করা হয়েছে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION