1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

বিজ্ঞ আদালতের নির্দেশে মোরেলগঞ্জের এসিল্যান্ড কতৃক শান্তিপূর্ণভাবে উচ্ছেদ হলো বসতঘর

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২০১ জন নিউজটি পড়েছেন।

সরকারি জমি থেকে একটি বসতঘর উচ্ছেদ করলেন সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক,তিনি এ কাজটি করেছেন বিজ্ঞ আদালতের নির্দেশনায়। মোরেলগঞ্জে মঙ্গলবার বিকেলে জিউধরা ইউনিয়নে পাথুরিয়া গ্রামে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায় যে,সরকারি সম্পত্তিতে ভিপি লীজ জমিতে ডিসিআর না কেটে জোরপূর্বক ১ একর জমিতে জনৈক আবুল বাশার শেখ বেদখল করে বসতঘর ও মৎস্য চাষ করে আসছিলো দীর্ঘদিন। এ ঘটনায় ঐ জমির ডিসিআর প্রাপ্ত মোশারক হোসেন ফরাজীকে বিবাদী করে আবুল বাশার বাদি হয়ে বাগেরহাট বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত মিস কেস ৪০৬/২০২২ দায়ের করেছিলেন। এই মামলায় বিজ্ঞ আদালতের বিচারক মো. হাফিজ আল-আসাদ মামলাটির বিচার সম্পন্ন করে ১২ জুলাই এক আদেশে সরকারি অর্পিত সম্পত্তি সরকারের অনুকুলে দখল বজায় রাখার স্বার্থে ও সুষ্ঠু সঠিক রক্ষণাবেক্ষণসহ ব্যবস্থাপনার নিমিত্তে প্রথম পক্ষ বাদিকে নালিশী জমি থেকে উচ্ছেদ পূর্বক সরকারের নিকট হতে বিধি মোতাবেক বর্তমান লীজ গ্রহিতা মোশারেফ ফরাজীকে বুঝিয়ে দিয়ে আদালতকে অবহিত করার জন্য সহকারি কমিশনার (ভূমি) মোড়েলগঞ্জ কে নির্দেশ প্রদান করেন।

বিজ্ঞ আদালতের এ আদেশের প্রেক্ষিতে উচ্ছেদ অভিযানকালে সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক, পুলিশের একটি টিম, ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা বিষ্ণু পদ দাস, সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্য মো. সাইদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION