1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

কালিয়ায় টাকা নিয়ে প্রতারনা করে অন্যকে জমি লিখে দেওয়ার অভিযোগ

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯২ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের কালিয়া উপজেলার দক্ষিণ যোগানীয়া গ্রামে রহমত চৌধুরী গংদের নিকট থেকে টাকা নিয়ে প্রতারনা করে অন্যকে জমি লিখে দেওয়ার অভিযোগ উঠেছে পহরডাঙ্গা গ্রামের মৃত আবু বক্কার শেখের ছেলে সোহেল গং এর বিরুদ্ধে। এ ঘটনায় ২৮ আগষ্ট ভুক্তভোগীরা নড়াগাতী থানায় একটি লিখিত অভযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী রহমত চৌধুরী ওই গ্রামের হাসান চৌধুরীর ছেলে।

৬ সেপ্টেম্বর (সোমবার) সরেজমিনে গেলে ভুক্তভোগীরা অভিযোগ করে জানান, ২০১৪ ও ২০১৫ সালে ৪৬৯৯ ও ২৪৫৮ নং দলিল মূলে যোগানীয়া মৌজার ২২১৩ খতিয়ানের এসএ ৪৪৭৫ ও ৪৪৬২, হাল ৯৫৮২ ও ৯৫২৫ নং দাগে যথাক্রমে ৪০ ও ১৭ শতক জমি দুটি দলিলের মাধমে সোহেল শেখের পিতা আবু বক্কারের নিকট থেকে ক্রয় কওে নেই। আবু বক্কারের মৃত্যুর পর ২০১৬ সালে তার ওয়ারীশ হিসেবে সোহেল গং ২৪২২ নং দলিলে ৭৮ শতক জমি ও ২০১৭ সালে ২৭৯৫ ও ৪১১৭ নং দলিলে এসএ ৪৪৮১ ও হাল ৯৫৫৫ দাগসহ ৯০ শতক জমি বিক্রি করার কথা থাকলেও প্রতারনা করে তার বাবা আবু বক্কার শেখের লিখে দেওয়া পূর্বের দলিলের দাগ তুলে দলিল করে দেয়। পরবর্তীতে আমরা বিষয়টি বুঝতে পেরে সংশোধনের জন্য নড়াইল বিজ্ঞ আমলী আদালতে মামলা দায়ের করি। যাহা চলমান রয়েছে। এদিকে ১৫০ ও ৫০ টাকার দুটি ষ্ট্যাম্পে ৮০ হাজার টাকার বিনিময়ে বন্দকীসুত্রে তাদের ৪৪৮১ দাগের ৫২ শতক জমি আমরা আগে থেকেই ভোগদখলে থাকা অবস্থায় বিক্রির প্রস্তাব করলে আমরা নিতে সম্মতি হই। পরবর্তীতে তাদের নগদ টাকার প্রয়োজন হওয়ায় সোহেল গংদের ৯৭ হাজার টাকা দেওয়া হলে ৫ এপ্রিল জমি রেজিষ্ট্রী করতে গেলে শুধু তাদের মাতা তহমিনা বেগম স্বাক্ষর করলেও বাকীরা পালিয়ে যায় এবং রেজিষ্ট্রী বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ওই জমি চলতি বছরের ২৪ আগষ্ট অন্যকে লিখে দেয়। এ বষয়ে নড়াগাতী থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান ভুক্তভোগীরা। এ ঘটনায় সামাজিকভাবে এলাকা এবং থানায় কয়েকবার সালীশি হলেও কারো কথা তারা মানতে রাজি হয়নি।

ঘটনার বিষয় অস্বীকার করে অভিযুক্ত সোহেল শেখ বলেন, তারা অমার কাছে কোন টাকা পাবে না এবং তাদের কাছে কোন জমিও বিক্রি করার কথা ছিল না। উল্টা ধান ও টাকা পাবো তাদের কাছে।

নড়াগাতী থানার অফিসার ইনচাজ সুকান্ত সাহা নবধারা কে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION