1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

কোটালীপাড়ায় দেবী সরস্বতী প্রতিমার হাট

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২২৮ জন নিউজটি পড়েছেন।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শ্রী শ্রী সরস্বতী দেবীর প্রতিমার হাট বসেছে। আগামী বৃহস্পতিবার সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যাদেবী সরস্বতী পূজা।
পূজা উপলক্ষে রবিবার উপজেলার কালিগঞ্জের হাটে বড় ধরনের সরস্বতী প্রতিমার হাট বসেছে।হাটে ছোট বড় মিলিয়ে প্রায় দুই থেকে তিন হাজার প্রতিমা নিয়ে বিক্রি করার জন্য বসে আছে মৃৎশিল্প শিল্পীরা। এছাড়া রামনগর,রাধাগঞ্জ,ধারাবাশাইল,ভাঙ্গার হাট ঘাঘর বাজার সহ উপজেলার বিভিন্ন হাট বাজারে বিক্রি হয় প্রতিমা।

উপজেলার হিরণ ,শিকির বাজার ,বাশবাড়ীয়া ও বালিয়াভাঙা থেকে মৃৎশিল্পীরা প্রতিমা নিয়ে বিক্রি করার জন্য এসেছেন সকাল থেকেই।
বালিয়াভাঙ্গা থেকে আসা জয় পাল বলেন, প্রতিবছর কালিগঞ্জ বাজারে আমরা বিভিন্ন প্রতিমা নিয়ে এসে থাকি বিক্রি করার জন্য, তাই এ বছর ও সরস্বতী পূজা উপলক্ষে প্রতিমা নিয়ে এসেছি বিক্রি করার জন্য। এবছর অন্যান্য বছরের চেয়ে ভালো দামে প্রতিমা বিক্রি করতে পারছি।

মঠবাড়ী থেকে আসা রামপাল বলেন, এ বছর সরস্বতী প্রতিমা ভালো দামে বিক্রি করতে পারছি। সবকিছুর দাম বেড়ে যাওয়ায় প্রতিমার দামও বেড়েছে। অন্যান্য বছরে যে দামে প্রতিমা বিক্রি করতাম তার চেয়ে বেশি দামে এবছর প্রতিমা বিক্রি করতে পারছি।
সরস্বতী দেবীকে সাজাতে উপকরণ নিয়ে বসে আছেন সঞ্জয় ফেলিয় । তিনি জানান বিগত দুই বছর করোনার কারণে সীমিত আকার পূজা হয়েছে। তাই পূজার উপকরণ কম বিক্রি ছিলো। এবছর সরস্বতী পূজার আনন্দটা বেশি তাই প্রতিমা বেশি বিক্রি হচ্ছে। প্রতিমা সাজানোর ফুল মালা ও পূজার অন্যান্য উপকরণগুলো বিক্রি হচ্ছে বেশি। খুব ভালো বিক্রি হচ্ছে। ভালো বেচাকেনার জন্য আমি খুবই আনন্দিত।

হিজল বাড়ী থেকে প্রতিমা ক্রয় করতে এসেছেন স্বপন বর্ণিক তিনি বলেন, এ বছর আমি প্রথম সরস্বতী মায়ের পূজা করি। সরস্বতী মায়ের পূজা উপলক্ষে কালিগঞ্জ হাটে প্রতিমা ক্রয় করলাম। একটা প্রতিমা ১৬০০ টাকা দিয়ে ক্রয় করলাম। ১৬০০ টাকা দিয়ে অনেক বড় একটা মাকে ক্রয় করছি। সরস্বতী মাকে কিনে আমি খুব খুশি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION