1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

কালিয়ায় কোর্টের আদেশ অমান্য করে ধান কাঁটার অভিযোগ

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি 
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩
  • ৩১৮ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের কালিয়া উপজেলার যোগানীয়া গ্রামে আদালতের স্থগিতাদেশ অমান্য করে রেকর্ডীও জমি থেকে জোরপূর্বক ধান কাটার অভিযোগ উঠেছে একই গ্রামের মৃত মোকলেসুর রহমানে ছেলে ইলাহীসহ তার ৮ ভাই এবং হাজী বালা মিয়া শেখের ছেলে বাকির শেখ(৫৫) ও মৃত আলী শেখের ছেলে ইউপি সদস্য সোহাগ শেখের বিরুদ্ধে। ২৫ মার্চ (মঙ্গলবার) সকালে যোগানীয়া মৌজার জমি থেকে এ ধান কাঁটা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী ওই গ্রামের মৃত মঙ্গল চন্দ্র শিকদারের ছেলে ত্রিনাথ চন্দ্র শিকদার নড়াগাতী থানায় দুটি অভিযোগ করেও সুরাহা পাননি বলে জানা গেছে।

ভুক্তভোগী ও তার ছেলে রিপন কুমার শিকদার জানান, যোগনীয়া মৌজার এই জমির জমির মূল মালিক বিজয় লাল মিত্রের কাছ থেকে মনোরঞ্জন ১৯৫৯ সালে ১২৫ নং কবলা দলিল মুলে ১একর ৯৭ শতক জমি খরিদ করে ১৯৭৪ সালে এস,এম অঃ মোমেন শেখের নিকট ৩১২ নং কবলা দলিল মূলে ১ একর ৬৭ শতক বিক্রি করে দেন। অতঃপর ১৯৭৫ সালে মোমেন শেখের নিকট থেকে আবু সেলিম ৪ দাগে ৯৪ শতক জমি ৬৬৮ নং দলিল মূলে ক্রয় করেন। পরবর্তীতে ৩৬৬৩ খতিয়ানের ৪০০৬, ৪০৪৮ ও ৩৩০৯ খতিয়ানের ৪০০৭ ও ৪০৪৭ দাগের ৯৪ শতক জমি ১৯৯৭ সালে মঙ্গল চন্দ্র শিকদার ও তার ছেলে ত্রিনাথ চন্দ্র শিকদার ১৫৯৯ নং কবলা দলিল মূলে আবু সেলিমের কাছ থেকে খরিদ করে ২৬ বছর ভোগ দখলে আছেন। পূর্ব থেকে ওই জমি নিয়ে মামলা চলমান থাকা অবস্থায় ২০০৯ সালে প্রতিপক্ষ রায় পেলেও পরবর্তীতে আপিলের মাধ্যমে ২০২৩ সালে মার্চ মাসের ১৫ তারিখ থেকে জমিতে ৬ মাসের স্থগিতাদেশ আসে। ওই আদেশ অমান্য করে অভিযুক্তরা কম্বাইন্ড হারবেষ্টার মেশিন দিয়ে ধান কেটে নিয়ে যায়। বিষয়টি থানায় জানালে এসআই নাজমুল ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত ইউপি সদস্য সোহাগের জিম্মায় ধান রেখে আসায় দুঃখ প্রকাশ করেন। ভুক্তভোগী ত্রিনাথ চন্দ্র শিকদার তার লাগানো ধান ফেরত চান এবং দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান।

পুর্বের মালিক মোমেন শেখের ছেলে রহমত শেখ বলেন, ত্রিনাথ শিকদার একজন গরিব ও অসহায় মানুষ। অভিযুক্তরা জোর করে তার ধানগুলো কেটে নিয়ে গেছে। আইন সকলের জন্য সমান হলে গরিব লোকের জন্য কেন কার্যকরী হচ্ছেনা? অর্থের কাছে গরিব মানুষ কেন হেরে যাচ্ছে?

প্রত্যক্ষদর্শী হারবেষ্টার ড্রাইভারের বাবা জানান, সোহাগ মেম্বার ও বাকির শেখ দাঁড়িয়ে থেকে ধান কাটিয়েছে।
সোহাগ মেম্বার ও বাকির শেখ তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে বলেন, নাজমুল দারোগার ফোনে তিনি জমিতে গিয়ে দেখেন এলাহী ও মহাসীন কেটে নিয়েছে।
অভিযুক্ত এলাহী মুন্সী মুঠোফোনে জানান, রায় সুত্রে মালিকানা পেয়ে সোহাগ ও বাকির শেখের কাছে তারা ওই জমি বর্গা দিয়েছেন। তারাই ওই ধান কেটেছে। তবে ধান কাটার সময় তার ভাই মহাসীন ছিল। আর স্থগিতাদেশের ব্যপারে তারা কিছুই জানেন না।

এ বিষয়ে এএসপি কালিয়া সার্কেল প্রনব কুমার সরকার বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি জানলাম। অফিসারের সাথে কথা বলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION