1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

শরণখোলায় খাবার পানির একমাত্র উৎস্ শতবর্ষী পুকুর রক্ষায় ক্ষুব্ধ শিক্ষার্থীদের মানববন্ধন

সোহেল রানা বাবু, বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ২০৪ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের খাবার পানির একমাত্র উৎস্য শতবর্ষী রায়েন্দা পুকুর বাঁচাতে মানববন্ধন করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২জুন) দুপুরে পুকুরটির পাড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তুমুল বৃষ্টি উপক্ষো করে রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল,শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউট সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থী দাঁড়িয়ে যায় এ মানববন্ধনে।

এসময় স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরাও শিক্ষার্থীদের এই কর্মসূচীতে অংশগ্রহন করেন। পুকুর ভরাট না করতে প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়ন ও বাগেরহাট জেলা পরিষদ থেকে অবৈধভাবে পুকুরটির ইজারা বাতিলসহ মার্কেট নির্মাণ বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষনা দিয়েছেন শিক্ষার্থী ও স্থানীয়রা। মানববন্ধন কর্মসূচী চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রায়েন্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও প্রবীন আওয়ামীলীগ নেতা এম এ রশিদ আকন, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মো. উসমান গণি , উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজ ও তাঁতীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহীন হাওলাদার সহ ক্ষুব্ধ শিক্ষার্থীরা। বক্তারা বলেন, এর আগে পুকুরটির পূর্বাংশ ভরাট করে জেলা পরিষদ মার্কেট নির্মাণ করেছে। এখন আবার দক্ষিণ অংশে মার্কেট নির্মাণের ইজারা দিয়েছে জেলা পরিষদ। এখানে মার্কেট করা হলে পুকুরটির কোনো অস্তিত্বই থাকবে না। রায়েন্দা বাজারের এই পুকুরটি মিঠা পানির একমাত্র উৎস। হাজার হাজার মানুষ এই পুকুরের ওপর নির্ভরশীল। অথচ জেলা পরিষদ পুকুর ভরাটে প্রধানমন্ত্রী নির্দেশনা উপেক্ষা করে পুকুর রক্ষা না করে ধ্বংশের পাঁয়তারা করছে। অবিলম্বে এই অবৈধ ইজারা বাতিলের দাবি জানাই।

যে কোনো মূল্যে পুকুরে মার্কেট নির্মাণ প্রতিহত করা হবে। জেলা পরিষদ ইজারা বাতিল না করলে লাগাতার আন্দোলনের পাশাপাশি আদালতের আশ্রয় নেওয়া হবে। উল্লেখ্য, জেলা পরিষদের মালিকানাধীন শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারে অবস্থিত শতবর্ষী রায়েন্দা পুকুরটি সাত ব্যক্তির নামে ইজারা দেয় জেলা পরিষদ। ওই পুকুরের দক্ষিণ পাশ ভরাট করে সেখানে মার্কেট নির্মাণের জন্য ২০২২ সালের ১৭ জুলাই জেলা পরিষদের চেয়ারম্যান স্বাক্ষরিত ইজারা বন্দোবস্ত দেওয়া পত্রের একটি অনুলিপি (স্মারক নং-৪৬.৪২.০১০০.০০১.৩২.১০০.২২.২৯৮(৭) গত মঙ্গলবার (২০জুন) শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে পাঠানো হয়। ইজারায় উল্লেখিত সাত ব্যক্তি হলেন, জেলা পরিষদ চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী অম্বরিশ রায়, শিরিন সুলতানা রুমি, মো. আসাদুজ্জামান খান, উজ্জল সাহা, মৌসুফা নুর মুমু, মো. ইমরান উদ্দিন শুভ ও শিশির কুমার সাহা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION