1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

কালিয়ায় চুরি যাওয়া বিদ্যুতের খুটি উদ্ধার,পুলিশের উপস্থিতি টের পেয়ে দালাল চক্রের পলায়ন

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৫ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের নড়াগাতী থানার পুটিমারী গ্রামে দালাল চক্রের অবৈধ সংযোগ দেয়ার সময় পল্লী বিদ্যুতের চুরি যাওয়া কাঠের খুটি উদ্ধার করেছে নড়াগাতী থানা পুলিশ।প্রতিবেশী লেকবার মোল্যার স্ত্রী বণ্যা বেগম ওই সংযোগে বাঁধা দিলে খুটির মালিক মৃত মমিন মোল্যার ছেলে ইকবাল মোল্যা ও তার স্ত্রী মারপিট করলে বিচার চেয়ে থানায় অভিযোগ করেন। এরই ধারাবাহিকতায় ২৭ সেপ্টেম্বর সন্ধা ৭ টার দিকে ইকবালের বাড়ীতে আসলে খুটি স্থাপনের কাজে নিয়োজিত মিলন বিশ্বাসরে সহকর্মী কালিয়ার জায়েদ হোসেনসহ সঙ্গীরা পালিয়ে যায়। অতঃপর পুলিশ বড়দিয়া অভিযোগ কেন্দ্রে ফোন দিলে তারা চুরি যাওয়া খুটি সনাক্ত করে।

এ ঘটনায় কালিয়া জোনাল অফিসের ডিজিএম বনিয়ার রহমান একটি অভিযোগ দায়ের করেছেন। খুটির মালিক ইকবাল মোল্যা বলেন, খাশিয়াল গ্রামের বিলায়েত বিশ্বাসের ছেলে মিলন বিশ্বাস দীর্ঘদিন যাবৎ বিদ্যুৎ অফিসের লোকের সাথে কাজ করে, বিধায় ওই অফিসের লোক হিসাবেই তাকে চিনি। তাই পোলের বিষয়ে তার সাথে কথা হলে সে ২০ হাজার টাকা লাগবে বললে জানায়। অবশেষে তার কথা মত আবেদন করার জন্য আইডি কার্ড ও ১ হাজার টাকা দেই। ২২ সেপ্টেম্বর মিলন ও কালিয়ার জায়েদ নামে একটি লোক আমার বাড়ীতে খুটি নিয়ে আসলে ১৫ হাজার টাকা দেই এবং পোতা হলে বাকি ৫ হাজার দিব বলে কথা হয়। ঘটনার দিন জায়েদসহ ৫/৭ জন খুটি পুততে আসলে পুলিশ ও বিদ্যুৎ অফিসের লোকের মাধ্যমে জানতে পারি এটি চোরা খুটি।

এ বিষয়ে বড়দিয়া অভিযোগ কেন্দ্রের লাইন শ্রমিক উজ্জল হোসেন বলেন, পুলিশের ফোন পেয়ে আমরা তিন জন পুটিমারী গ্রামে ইকবাল মোল্যার বাড়ীতে গিয়ে আমরা চুরি যাওয়া পোল সনাক্ত করি এবং জানতে পারি কালিয়ার জাহেদ নামে একটি লোকের নেতৃত্বে কয়েকজন সঙ্গীসহ ওই বাড়ীতে খুটি স্থাপনের কাজ করছিল। ৪০ ফুটের খুটি থেকে তারা ১০ ফুট কেটেও ফেলেছে। অতঃপর উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে বিধিমোতাবেক ব্যবস্থা নেন।

এ বিষয়ে অভিযুক্ত জাহেদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি এবং মিলন বিশ্বাস বলেন, পোলের বিষয়ে ইকবালের সাথে কথা হলে ২০/২৫ হাজার টাকা খরচ হবে বলেছি এবং আবেদন বাবদ ১ হাজার টাকা নিয়েছি। এরপর কি হয়েছে জানিনা।

তবে অনুসন্ধানে জানা যায়, পূর্ব থেকেই বড়দিয়া অভিযোগ কেন্দ্র বিভিন্ন এলাকায় কিছু খাতিরের লোক পুষে তাদের মাধ্যমে অনৈতিক সুবিধা গ্রহন করেন। এরই ধারাবাহিকতায় গত বছর ওই মিলন ও বড়দিয়া অভিযোগ কেন্দ্রের লাইন ক্রু লেবেল-১ সবুজের মাধ্যমে ১৫ হাজার টাকার বিনিময়ে শুড়িগাতী গ্রামের মৃত ধীরেন্দ্র নাথের ছেলে কোমল দাশের বাড়ীতে অবৈধভাবে পোল স্থাপন করতে গিয়ে ধরা খায়। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ সবুজকে আড়াল করে তৎকালীন ইনচার্জকে বদলী এবং মধ্যস্ততাকারী মিলনকে বিদ্যুত অফিসে ঢুকতে নিষেধাজ্ঞা জারি করেন। লাইন ক্রু সবুজ কৌশলে অধরা থেকে গেছে। কিন্তু বর্তমান ইনচার্জ আবুল খায়ের ও লাইন ক্রু সবুজ ওই নিষেধাজ্ঞা অমান্য করে মিলনকে নিয়মিত বিভিন্ন দায়িত্বে নিয়োজিত রাখায় সাধারণ মানুষ তাকে বিদ্যুৎ অফিসের লোক ভাবে। আর অফিসের দোহাই দিয়ে মিলন অনৈতিক সুবিধা নেয় বলে জানা যায়। এছাড়া পল্লী বিদ্যুতের কোন কর্মকর্তা বা কর্মচারী কোন কর্মস্থলে ৩ বছরের বেশী না থাকার নিয়ম থাকলেও লাইন ক্রু সবুজ ৩ বছর ৮ মাস যাবৎ একই কর্মস্থলে রয়ে গেছেন।

উর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে মিলনকে অফিসে ঢুকতে দেওয়ার বিষয়ে বড়দিয়া অভিযোগ কেন্দ্রের ইনচার্জ আবুল খায়েরকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ না করে অন্যের নিকট সাংবাদিকদের সম্বন্ধে অশোভন আচার করেছেন (প্রমান সংরক্ষিত)।

তবে লাইন ক্রু সবুজ বলেন, লেবার সংকটের কারণে মিলbকে তারা সাথে রাখেন।

এ বিষয়ে কালিয়া জোনাল অফিসের ডিজিএম মোঃ বনিয়ার রহমান বলেন, পূর্বের বিষয়টি আপনার মাধ্যমে জানলাম বলে খোঁজ নিয়ে দেখবেন বলে জানান এবং সাম্প্রতিক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে নড়াগাতী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে এবং অন্য কারোর সংশ্লিষ্টতা আছে কিনা তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইনচার্জ সুকান্ত সাহা বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION